কানাইঘাটে ভারতীয় সীমান্তবর্তী এলাকায় অবৈধ হাট-বাজার স্থাপন অভিযোগ দায়ের এলাকা বাসীর।

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

কানাইঘাট উপজেলা প্রতিনিধিঃ কানাইঘাট উপজেলার ২নং লক্ষিপ্রসাদ পশ্চিম ইউপির বড়বন্দ এলাকার ভারত বাংলাদেশ সীমান্তবর্তি এলাকায় ভাই ভাই যুব কল্যান সংস্থা নামক সংগঠনটি কতিপয় চোরাচালান ও মাদকসেবিরা ভারত সীমান্তবর্তী এলাকায় বড়বন্দ সাকিনস্থ অবৈধ ভাবে খাস জায়গার উপরে হাট বাজার স্থাপন করার জন্য ইতিমধ্যে মাঠি বরাট করে জোরপূর্বক কাজ চালিয়ে যাচ্ছে। এলাকা বাসীর দাবি উক্ত সীমান্তবর্তী এলাকায় হাট বাজার বসালে চোরাচালানী সহ বিভিন্ন মাদকদ্রব্য বিপুল হারে বৃদ্ধি পাবে বলে তারা জানিয়েছেন।

বড়বন্দ গ্রামের আরমান আলীর পুত্র ভাই ভাই যুব কল্যান সংস্থার সভাপতি আলমাছ উদ্দিনের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমরা যে জায়গাটীতে মাটিতে বরাট করিতেছি উক্ত জায়গাটি আমাদের সংস্থা ক্রয় সুত্রে মালিক এবং ঐ জায়গার মালিক হচ্ছেন এক ব্যাক্তি তিনি জায়গাটি সরকারি দখলে চলে যাওয়ায় দীর্ঘদিন থেকে তিনি মামলা মকদ্দমা চালিয়ে যাচ্ছেন এবং মূলত এটি তার জায়গা এবং মামলার রায় পেলে উনি আমাদের জায়গাটি পুরাপুরি ভাবে আমাদের বুঝিয়ে দিবেন বলে আমরা আশাবাদী।
২নং লক্ষিপ্রসাদ ইউপির চেয়ারম্যান লেও ফারগুসন নানকার কাছে বিষয়টি জানতে চাইলে জানা,যায় তিনি অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাদিন রয়েছেন তাই উনার বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।
এবিষয়ে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন আমরা কাছে এলাকার লোকজন অভিযোগ নিয়ে আসছেন অভিযোগের সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো যেহেতু এলাকা বাসী বলছেন জায়গাটি ভারত বাংলাদেশ সীমান্তবর্তি এলাকা সেহেতু এলাকার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমরা আমরা তা তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেবো বলে তিনি জানান।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180