স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ছোঁয়ায় বাংলাদেশের অনন্য জার্সি

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

ডেস্ক স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশেষ জার্সি পরবেন সাকিব-তামিমরা।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক আকরাম খান জানান, বিশেষ জার্সিতে জাতীয় পতাকা ও বিশেষ স্থাপনাসহ মুক্তিযুদ্ধে গল্প ফুটিয়ে তোলা হবে রঙয়ের আঁচড়ে। সন্ধ্যায় বিশেষ জার্সির নকশা উন্মোচন করা হয়।

এর আগে আকরাম খান জানান, জার্সিটা কিন্তু আমরাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোনো রঙ নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। মুক্তিযুদ্ধের পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছে, ওটা তুলে ধরেছি। আমাদের যে স্মৃতিসৌধ আছে আমরা ওটাও ওখানে তুলে ধরেছি।

জার্সিতে কিটস স্পন্সর আকাশ ও বিসিবির লোগোর নিচে টিম স্পন্সর বেক্সিমকোর নাম, তার নিচে বড় করে লেখা বাংলাদেশ। পুরো জার্সিতে লাল-সবুজ রঙয়ের খেলা। জার্সির বাঁ পাশে লাল-সবুজ রঙয়ে ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধের সাতটি স্তম্ভকে। পাশে লাল সূর্য, যা থেকে বের হচ্ছে সবুজের আভা। আর এই রক্তাভ সূর্যের ডান পাশে বিজয়ী মুক্তিযোদ্ধাদের উল্লাসরত ছবি, সেখানেও প্রাধান্য দেওয়া হয়েছে সবুজ রঙকে।

এক কথায় স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের গল্প বলা হয়েছে জাতীয় দলের এই জার্সিতে। বিশেষ এই পোশাকে তামিম-সাকিবরা যে উজ্জীবিত থাকবেন, তা বলার অপেক্ষা রাখে না।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180