যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতের যোগদান

প্রকাশিত: ৮:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

ডেস্ক ছয়দিনের কোয়ারেন্টাইন শেষে কর্মস্থলে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার তিনি আনুষ্ঠানিকভাবে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে যোগদান করেন। ওয়াশিংটন ডিসির একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

যোগদানের সময় রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামকে দূতাবাসের কর্মীরা ফুলেল শুভেচ্ছা জানান। এর আগে তিনি দূতাবাসে সংরক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বঙ্গবন্ধু অডিটোরিয়ামে রাষ্ট্রদূত দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে সাধারণ সভায় বক্তব্য রাখেন।

দায়িত্ব গ্রহণের জন্য গত ৮ জানুয়ারি ওয়াশিংটন ডিসিতে পৌঁছান শহীদুল ইসলাম। ছয়দিনের কোয়ারেন্টাইন শেষে তিনি আনুষ্ঠানিকভাবে কর্মস্থলে যোগদান করেন। ২০১৪ সালের জুন থেকে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্টদূত হিসেবে দায়িত্ব পালন করে আসা মোহাম্মদ জিয়াউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন শহীদুল ইসলাম।

শহীদুল ইসলাম এর আগে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ মিশনের উপ-প্রধানের দায়িত্ব পালন করছিলেন। এছাড়া অন্যান্য দেশেও বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180