ঠাকুরগাঁওয়ে ৩ ঘন্টার জন্য সকল ফার্মেসি বন্ধ, অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে খোলা

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

ঠাকুরগাঁও প্রতিনিধি ভ্রাম্যমান আদালত কর্তৃক বিদেশি ওষুধ বাজেয়াপ্ত করায় ঠাকুরগাঁওয়ে জেলার সব ধরনের ওষুধ বিক্রয় ও বিপণন কেন্দ্র এবং ফার্মেসি ৩ ঘন্টার জন্য বন্ধ থাকে।
গত সোমবার বিকেল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ফার্মেসি বন্ধের এ কর্মসূচী পালন করে বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি ঠাকুরগাঁও জেলা শাখা।

ভুক্তোভোগীদের অভিযোগে জানাযায়, সোমবার জেলার ড্রাগ সুপার জাহেদুল ইসলাম নির্বাহী মেজিস্ট্রেট আবদুল কাইউমকে সাথে নিয়ে একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় তারা জেলা ফায়ার সার্ভিসের সামনে এস এম ফার্মেসিতে অভিযান পরিচালনা করে বেশ কিছু বিদেশি ওষুধ পান এবং যেগুলোর কোড নং তারা বুঝতে না পারায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট আবদুল কাইউম ফার্মেসির মালিককে ২ হাজার টাকা জরিমানা করেন।

এসময় ড্রাগ সুপার জাহেদুল ইসলাম প্রায় ৫০ হাজার টাকা সম মূল্যের বিদেশি ওষুধ সাথে নিয়ে যেতে চাইলে ওষুধ ব্যবসায়ীদের চাপের মুখে তিনি সেসব ফেরত দেন। এর পরই জেলার সকল ফার্মেসি বন্ধের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি ঠাকুরগাঁও জেলা শাখা।

বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি আজিজুর রহমান এবং সাধারন সম্পাদক মো: আজিজুল জানান, জেলা ড্রাগ সুপার জাহেদুল ইসলাম নিজ জেলা টাঙ্গাইল ও গাইবান্ধা জেলা থেকে গত বছরের ডিসেম্বরের ৫ তারিখে এ জেলায় যোগদান করলেও এখনো পর্যন্ত জেলার কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সাথে বসেননিও পরিচিতি হয়নি। এছাড়াও তিনি অন্যায়ভাবে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন বলে আমরা এ সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে জীবন রক্ষা-কারী ঔষধ এর জন্য একটি দোকান খোলা ছিল ।

এ বিষয়ে মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সাথে এক বৈঠকের আহবান জানানো হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন এন,ডি,সি কামরুনাহার,এডিসি রেভিনু আমিনুল ইসলাম,উপজেলা (টিএইচএ)ডাঃ ফিরোজ জামান জুয়েল,শিশু বিশেষজ্ঞ ডাঃ শাহাজাহান নেওয়াজ, বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি আজিজুর রহমান এবং সাধারন সম্পাদক মো: আজিজুল ইসলাম সহ কায-নির্বাহী কমিটির সদস্য বিন্দু।আলোচনা সাপেক্ষে উক্ত বিষয় টি সকলের উপস্থিতিতে সুষ্ঠু সমাধান হয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180