সুনামগঞ্জ প্রতিনিধি

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সুনামগঞ্জে রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১

সুনামগঞ্জের তাহিরপুরে দৈনিক সংবাদের স্থানীয় প্রতিনিধি কামাল হোসেনকে গাছের সাথে বেঁধে নির্যাতনের প্রতিবাদে ও জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে শহরের আলফাত উদ্দিন স্কয়ারে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক কামাল হোসেনকে গাছের সাথে বেঁধে নির্মমভাবে নির্যাতনের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান এবং ঘটনার সাথে জড়িত দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানান।
এদিকে আজ মঙ্গলবার সকালে এই ঘটনার সাথে জড়িত সন্দেহে চার জনকে আটক করে তাহিরপুর থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি দৈনিক আমাদের সময় ও দি নিউনেশনের জেলা প্রতিনিধি বিন্দু তালুকদাররের সভাপতিত্বে ও ঢাকাপোস্টের জেলা প্রতিনিধি আসাদ মনির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সমকাল ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি পঙ্কজ দে, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি মোহনা টিভি ও দৈনিক সবুজ সিলেটের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, চ্যানেল এসের জেলা প্রতিনিধি আকরাম উদ্দিন, দৈনিক সোনালী খবরের জেলা প্রতিনিধি ফরিদ মিয়া, সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক ও চ্যানেল নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি বুরহান উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক মুক্তখবরের জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল, কার্যকরী সদস্য অ্যাড. মাহবুবুল আলম শাহীন, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক দৈনিক সকালের সময়ের জেলা প্রতিনিধি কে. এ, শহীদুল ইসলাম।

এসময় অন্যান্যদের উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক জাগোনিউজের জেলা প্রতিনিধি লিপসন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক বাংলাদেশ পরিক্রমার জেলা প্রতিনিধি মেহেদী হাসান, সাহিত্য সম্পাদক সিলেট ২৪.কমের জেলা প্রতিনিধি সোহানুর রহমান সোহান, ক্রীড়া বিষয়ক সম্পাদক দৈনিক আজকের বসুন্ধরার জেলা প্রতিনিধি মুহবিুর রেজা টুনু, পাঠাগার বিষয়ক সম্পাদক দৈনিক হাওরাঞ্চলের কথার স্টাফ রিপোর্টার আলাউর রহমান,

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সদস্য সাপ্তাহিক একতার জেলা প্রতিনিধি অ্যাডভোকেট এনাম আহমদ, এনটিভি ও সারাক্ষণের জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী, দৈনিক দেশরূপান্তর ও চ্যানেল২৪ এর জেলা প্রতিনিধি অ্যাডভোকেট এ. আর জুয়েল, দৈনিক বর্তমান খবরে জেলা প্রতিনিধি উস্তার আলী,আজকের বসুন্ধরা পত্রিকার জেলা প্রতিনিধি মহিবুর রেজা টুনু, সুনামগঞ্জ ভয়েস.কমের সম্পাদক হাবিবুর রহমান জাবেদ, দৈনিক এশিয়া বানীর জেলা প্রতিনিধি আনোরুল হক, দৈনিক স্বাধীন বাংলার জেলা প্রতিনিধি বাবুল মিয়া, চ্যানেল২১টিভির জেলা প্রতিনিধি আল হাবিব, দৈনিক সুনামকণ্ঠের স্টাফ রিপোর্টার রেজাউল করিম প্রমুখ।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি সোমবার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট জাদুকাটা নদীর ঘাগটিয়া এলাকায় নদীর তীর কেটে বালু-পাথর উত্তোলনের ছবি তোলার চেষ্টা করায় সাংবাদিক কামাল হোসেন (৩০) কে গাছের সাথে রশি দিয়ে বেঁধে নির্মমভাবে নির্যাতন করা হয়।

খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। আহত অবস্থায় প্রথমে তাকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা ভর্তি করা হয়েছে। সাংবাদিক কামাল হোসেন উপজেলার বাদাঘাট বাজার এলাকার কামরাবন গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। সাংবাদিক কামাল হোসেনকে গাছে বেঁধে মারপিটের ঘটনার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার হলে সেটি ভাইরাল হয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180