হত্যা মামলায় ছে‌লের ফাঁসি, বাবার যাবজ্জীবন

প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১

কিশোরগঞ্জের হোসেনপুরে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল হক হত্যা মামলায় ছেলে মানিক মিয়াকে মৃত্যুদণ্ড ও বাবা নূরুল করিমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবদুল রহিম বুধবার (৩ ফেব্রুয়া‌রি) সকালে আদালতে এ রায় দেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২ লাখ টাকা করে আর্থিক দণ্ড দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মানিক মিয়া জেলার হোসেনপুর উপজেলার জিনারি ইউনিয়নের নূরুল করিমের ছেলে। তিনি পলাতক রয়েছেন।

মামালার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ১৪ ডিসেম্বর বিকেলে শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে নান্দাইল উপজেলার সীমান্তবর্তী মহেষকুড়া সিনিয়র দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল হকের ছেলে রক্সিকে মারধর করে বাড়িতে আটকে রাখে আসামিরা।

খবর পেয়ে আমিনুলসহ তার লোকজন ছেলেকে ছাড়িয়ে আনতে গেলে তাকে পিটিয়ে ও ছুরিকাঘাতে গুরুতর আহত করে প্রতিপক্ষের লোকজন।

আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় রেফার্ড করা হলে সেখানে একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৭ ডিসেম্বর সন্ধ্যায় মারা যান মাওলানা আমিনুল হক।

এ ব্যাপারে নিহতের বড় ভাই মো. ফজলুর রহমান বাদী হয়ে ১৯ ডিসেম্বর চারজনকে আসামি করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১১ সালের ১৮ মে মানিক মিয়া ও তার বাবা নূরুল করিমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মুশফিকুর। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ বুধবার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপ‌ক্ষের এ‌পি‌পি আবু সাঈদ ইমাম ও আসা‌মির প‌ক্ষে এ কে এম মঞ্জুরুল ইসলাম জু‌য়েল মামলা প‌রিচালনা ক‌রেন।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180