কুড়িগ্রামের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে মৃদু শৈত্য প্রবাহ

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২১
কুড়িগ্রামের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে মৃদু শৈত্য প্রবাহ। শীতের কারণে দুর্ভোগে রয়েছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। বৃহস্পতিবার সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ ডিগ্রি সেলসিয়াস। বিকেল থেকে পরদিন সকাল পর্যন্ত ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকে চারদিক।
এসময় কর্মজীবী ও দিনমজুররা শীতকে উপেক্ষা করে কাজে বের হচ্ছেন। টানা শৈত্য প্রবাহে শীতজনিত নানা রোগে ভুগছে মানুষ। হাসপাতালগুলোতে বেড়েছে রোগীর আধিক্য।
তীব্র শীতে হত দরিদ্র ও নদী তীরবর্তী মানুষ প্রয়োজনীয় গড়ম কাপড়ের অভাবে রয়েছে চরম বিপাকে। অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।
জেলা ত্রান ও পূনর্বাসন কর্মকর্তা আব্দুল হাই সরকার জানান, সরকারিভাবে শীতার্তদের জন্য ৫৭ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মঞ্জুরুল হক জানান, চলতি বছর জেলায় ১ লক্ষ ১২ হাজার হেক্টর জমিতে বোরো আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে ৬০ হাজার হেক্টর জমিতে হাইব্রীড বীজধান লাগানো হচ্ছে বলে তিনি জানান। শীতের কারণে রোপন কিছুটা বিঘ্নিত হলেও সেটা সমস্যা হবে না।
কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া ও কৃষি পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, উত্তরাঞ্চলের উপর দিয়ে বইছে মৃদু শৈত্য প্রবাহ। আজ (বৃহস্পতিবার) সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ ডিগ্রি সেলসিয়াস।

সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180