কক্সবাজারে ১৪ হাজার ইয়াবাসহ আটক ২

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

ডেস্ক কোস্ট গার্ডের অভিযানে কক্সবাজারের টেকনাফে ১৪ হাজার ইয়াবাসহ দুইজন মাদক কারবারিকে আটক করা হয়েছে। একই সময় ইয়াবা পাচারে ব্যবহৃত একটি ডিঙ্গি নৌকা জব্দ করেছে কোস্ট গার্ড।

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (৫ ফেব্রুয়ারি) মধ্যরাতে কোস্ট গার্ডের টেকনাফ স্টেশনের অভিযানে তাদের আটক করা হয়।

আটকরা হলো- কক্সবাজার জেলার বড়ইতলী গ্রামের টেকনাফ থানার মো. ইউনুসের ছেলে মোহাম্মদ নুর (২৪) ও একই গ্রামের নুর ইসলামের ছেলে মো. লিয়াকত আলী (১৮)।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক জানান, গোপন সংবাদে শুক্রবার রাতে টেকনাফ থানার বরাং জালিয়াপাড়া ২ নম্বর সুইস এলাকার নাফ নদীতে অভিযান চালানো হয়। লেফটেন্যান্ট কমান্ডার সাইয়েদুল মোরসালিনের (স্টেশন কমান্ডার টেকনাফ) নেতৃত্বে বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে নাফ নদীর মিয়ানমার সীমানা অতিক্রম করে ১টি ডিঙ্গি নৌকা বাংলাদেশের সীমানায় আসতে দেখা যায়। পরে নৌকাটি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা স্পিড বোট নিয়ে ধাওয়া করে। পরবর্তীকালে নৌকাটিতে তল্লাশি চালিয়ে একটি প্লাস্টিক প্যাকেটে পলিথিনে মোড়ানো অবস্থায় ১৪ হাজার পিস ইয়াবাসহ ওই দুই মাদক কারবারিকে আটক করে।

এ ঘটনায় পরবর্তী আইনি ব্যবস্থা নিতে ইয়াবাসহ আটকদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে। পাশাপাশি ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180