নড়াইলে তারেকের সাজা: প্রত্যাহারের দাবিতে লোহাগড়ায় বিশাল বিক্ষোভ

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

উজ্জ্বল রায়, (নড়াইল জেলা) প্রতিনিধি।।

নড়াইলের একটি আদালতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে দায়ের করা মানহানি মামলায় কারাদন্ডাদেশ দেয়ায় বিক্ষোভ মিছিল করেছে দলের নেতাকর্মীরা। এ মামলাকে অবৈধ দাবি করে মামলা প্রত্যাহারের দাবিতে লোহাগড়া উপজেলা বিএনপি ও তার অংগ-সংগঠনের নেতা-কর্মীরা বৃহস্পতিবার রাতে লোহাগড়া বাজারে বিক্ষোভ মিছিল বের করে।

এ মামলাকে অবৈধ দাবি করে মামলা প্রত্যাহারের দাবিতে লোহাগড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোঃ টিপু সুলতান সহ বিএনপি নেতা মোঃ শামসুল হক আজাদ ও বিএনপি নেতা মোঃ মুসা মোল্যার নেতৃত্বে রাত ৭ টার দিকে নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। এ সময় যুবদলের সাধারণ সম্পাদক মোঃ আহাদুজ্জামান বাটু, যুবদল নেতা মোঃ আমিন, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ সনি, ছাত্রদল নেতা মোঃ তাইবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে দায়ের করা মানহানি মামলায় তারেক রহমানকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ডাদেশ ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) নড়াইলের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা এ রায় ঘোষনা করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে ইস্ট লন্ডনের এন্ট্রিয়াম ব্যাংকওয়েট হলে বিএনপির সভায় তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কূরুচিপূর্ণ বক্তব্য দেন। বঙ্গবন্ধুকে ‘রাজাকার ও পাকবন্ধু’ বলে মন্তব্য করেন তারেক রহমান। এ খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এ ঘটনায় ক্ষুদ্ধ ও মর্মাহত হয়ে নড়াইলের কালিয়া উপজেলার বেন্দারচর গ্রামের মুক্তিযোদ্ধা শাহাজান বিশ্বাস বাদি হয়ে নড়াইল সদর আমলি আদালতে তারেক রহমানের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানি মামলা করেন।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180