নরসিংদী ও মাধবদী পৌর নির্বাচন-ভোটারদের মন জয় করতে ব্যাস্ত প্রার্থীরা”এলাকা ছেয়ে গেছে পোস্টারে

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

নরসিংদী থেকে এস আলমঃ নরসিংদী ও মাধবদী পৌর এলাকা ছেয়ে গেছে পোস্টারে নরসিংদী ও মাধবদী পৌর নির্বাচন ঘিরে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। আগামী ১৪ ফেব্রুয়ারি এই দুই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
নরসিংদী পৌরসভায় ব্যালটের মাধ্যমে ও মাধবদী পৌর সভায় প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ হতে যাচ্ছে।

নির্বাচন ঘিরে প্রার্থী ও ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। রাস্তাঘাট, হাট-বাজার ও অলিগলি প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে। চলছে উঠানবৈঠক,আলোচনাসভা,মিছিল,গণসংযোগ,মাইকিং।

১৯৭২ সালে ১০.৩২ বর্গকিলোমিটার আয়তনবিশিষ্ট নরসিংদী পৌরসভা প্রতিষ্ঠা হয়। এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন মেয়র প্রার্থী। এছাড়াও ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নরসিংদী পৌরসভায় মেয়র পদে প্রার্থীরা হলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু (নৌকা), বিএনপির মনোনীত প্রার্থী হারুন অর রশিদ (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের প্রার্থী আসাদুল হক হামিদ (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা এস. এম কাইয়ুম(মোবাইল ফোন।

অপরদিকে, ৫.০৯ বর্গকিলোমিটার আয়তনের মাধবদী পৌরসভা প্রতিষ্ঠা হয় ১৯৯৪ সালে। এ পৌরসভায় মেয়র পদে ৪ জন, ৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে ১২ জন ও ১২টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।মেয়র পদের প্রার্থীরা হলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক (নৌকা), বিএনপির প্রার্থী আনোয়ার হোসেন (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের মনির হোসেন শামীম (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী ফরিদা ইয়াছমিন(মোবাইল ফোন)তবে ২নং (৪,৫ ও ৬) সংরক্ষিত মহিলা ওয়ার্ডে একক প্রার্থী হওয়ায় ফরিদা ইয়াসমিন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হয়েছে।সরজমিনে পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গত ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর থেকে পুরোদমে শুরু হয়েছে প্রচারণা। সব দলের অংশগ্রহণ থাকায় জমজমাট হয়ে উঠেছে নির্বাচনি মাঠ। নির্বাচন ঘিরে রাজনৈতিক দলগুলোর তৃণমূল নেতাকর্মী ও ভোটারদের মধ্যেও বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা।

নির্বাচনি প্রচারণায় পিছিয়ে নেই কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরাও। তারাও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ও দোয়া প্রার্থনা করছেন। পৌরসভার গুরুত্বপূর্ণ স্থানে, সড়কে, মোড়ে, হাট-বাজারে প্রার্থীদের ছবি সম্বলিত পোস্টার শোভা পাচ্ছে। টানানো হয়েছে ব্যানারও। গান বাজনার মাধ্যমে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীর সমর্থকরা।প্রার্থীরা যে যা-ই বলুক না কেন, সাধারণ ভোটাররা ভাবছেন এলাকার উন্নয়নের কথা। পৌর এলাকায় সন্ত্রাস, মাদক দমন ও উন্নয়নে যে ভূমিকা রাখতে পারবেন এবং নাগরিক সুবিধা যার কাছ থেকে সহজে পাবেন, এবারের নির্বাচনে এমন প্রার্থীকে ভোট দেওয়ার কথা ভাবছেন ভোটাররা।সাধারণ ভোটাররা বলছেন, তারা চান ভোটের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ। যাতে সবাই ভোট কেন্দ্রে দিয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন।জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নরসিংদী পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯৯ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ১৫৭ জন এবং মহিলা ৫০ হাজার ২৯৭ জন। নির্বাচনে ৪০টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।মাধবদী পৌরসভায় ভোটার সংখ্যা ৩২ হাজার ৪৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ১৬৫ জন এবং মহিলা ১৫ হাজার ৩১৮ জন। নির্বাচনে ১৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180