সুনামগঞ্জ ভাটিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আলোচনার শীর্ষে মিফতা চৌধুরী।

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

সুনামগঞ্জ প্রতিনিধিঃঃ
সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীদের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী বদরুল ইসলাম চৌধুরী মিফতা ।

তিনি ইতিমধ্যেই ইউনিয়নের প্রতিটি গ্রামের যুবসমাজ ও সাধারণ মানুষের মাঝে ব্যাক্তিগত ইমেজ তৈরি করে তুলেছেন ।
নির্বাচনী মাঠে সবার পরিচিত, তরুণ ও একজন সফল সমাজ সেবক হিসাবে মানুষের মনে সাড়া জাগানো আলোড়ন সৃষ্টি করেছেন বদরুল ইসলাম চৌধুরী মিফতা।

বর্তমান বৈশ্বিক করোনা মহামারী চলাকালীন সময়ে প্রথম যখন দেশের সাধারন মানুষের মাঝে এক আতঙ্কের তৈরি হয়েছিল ঠিক তখনই ভাটিপাড়া ইউনিয়নের কর্মহীন হয়ে যাওয়া শ্রমজীবী অসহায় সাধারণ গরিব পরিবারের মানুষের মাঝে খাদ্য সামগ্রী দিয়ে সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন বদরুল ইসলাম চৌধুরী মিফতা।
জানা যায়,আসন্ন ভাটিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন গনকা চৌধুরী বাড়ীর সন্তান বদরুল ইসলাম চৌধুরী মিফতা।

স্থানীয় পর্যায়ের এ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে ইউনিয়নের ছোট-বড় হাট-বাজারের চায়ের দোকান গুলোতে সকাল-সন্ধ্যার আড্ডায় সম্ভাব্য প্রার্থীদের পক্ষে-বিপক্ষে তর্ক ও চুলছেড়া বিশ্লেষণ করছেন সাধারন ভোটররা।

প্রার্থীদের কেউ কেউ উন্নয়নের নতুন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করলেও সম্ভাব্য প্রার্থীদের এসব তৎপরতা পর্যবেক্ষণ করছেন ভোটাররা। তাঁদের প্রত্যাশা, যতই চাপ থাকুক না কেন, সৎ, যোগ্য, শিক্ষিত ও পরিচ্ছন্ন ব্যক্তিকে ব্যালেট বিপ্লবের মাধ্যমে সমর্থন দেবে জনগন।

ভাটিপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে ফিরে দেখা গেছে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে একজন শিক্ষিত তরুণ, ক্লিন ইমেজধারী প্রার্থী হিসেবে বদরুল ইসলাম চৌধুরী মিফতা সাধারন মানুষের মাঝে আলোচনার শীর্ষে রয়েছেন।

স্থানীয় ভাটিপাড়া বাজার ও ইউনিয়নের মুধুরাপুর বাজারের বিভিন্ন গ্রাম থেকে আগত একাধিক মুরুব্বি ও নতুন ভোটারদের সাথে কথা হলে তারা জানান, এখনো ইউপি নির্বাচনের মাস দুইএক বাকি থাকলেও অনেক প্রার্থীরা বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারনা চালাচ্ছেন।

এখানে অব্যশই যোগ্য, সৎ ও অভিজ্ঞতাসম্পন্ন এবং যারা সব সময় অসহায় গরিব সাধারণ জনগণের বিপদে-পাশে থাকবে তাদেরকেই নির্বাচিত করবে ভোটাররা।
তবে তাদের মতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এখানে নতুন মুখ বিজয়ী হওয়ার আবাস পাওয়া যাচ্ছে তৃণমুল পর্যায়ের ভোটারদের মাঝে।
এছাড়া অধিকাংশ জনগণ এখন পরিবর্তন চান।
আর বিশেষ করে এলাকার মুরুব্বীগণ ছাড়াও নতুন প্রজন্মের ভোটাররা মুলত পরিবর্তনে বিশ্বাসী।

বদরুল ইসলাম চৌধুরী মিফতা বলেন, এলাকার সর্ব শ্রেনীর মানুষের শক্তি , বাংলাদেশের সমৃদ্ধি ও ইউনিয়নের উন্নতি করন শ্লোগানকে বুকে ধারণ করে আমি মাঠে নেমেছি।

এ নিয়ে পুরো ইউনিয়ন জুড়ে তাকে নিয়ে তুমুল আলোচনা হচ্ছে।
ভাটিপাড়া ইউনিয়নের প্রতিটি গ্রামের মুরুব্বীগণ ছাড়াও তরুণ এর মধ্যে তাকে নিয়ে ব্যাপক সাড়া পড়েছে,
তাদের শ্লোগান হচ্ছে- তারুণ্যের প্রথম ভোট তারুণ্যের জয় হোক।
চায়ের দোকানগুলোতে সে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। শিক্ষিত শ্রেনী ও সমাজের বেশিরভাগ মানুষ তাঁর সম্পর্কে ইতিবাচক মনোভাব পোষণ করছে।
দেখা গেছে সেখানকার তরুণ যুব সমাজ ও সাধারণ জনগণ তাকে ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে দেখতে চাই বলে নানা রং বেরঙের ব্যানার ফেস্টুন বানিয়ে ভোটারদের মনোযোগ আর্কষণ করার চেষ্টা চলছে।

চেয়ারম্যান পদপ্রার্থী বদরুল ইসলাম চৌধুরী মিফতা’র সাথে কথা হলে, তিনি জানান; আমি সারা জীবন মানুষের সেবা করে আসছি;

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এমন তারুণ্য নির্ভর প্রার্থীদের মনোনয়ন নিশ্চিত করলে বাংলাদেশ আওয়ামীলীগ কখনোই পরাজিত হবেনা।

তারুণ্যের শক্তি- বাংলাদেশের সমৃদ্ধি‘’- এটি একমাত্র তরুণদের দ্বারা সম্ভব।

বদরুল ইসলাম চৌধুরী মিফতা বলেন, আমাকে দল যদি মনোনয়ন দেয় আমি এলাকার মুরুব্বীয়ান সহ সর্বস্তরের শ্রেণীর পেশার মানুষের ভোটে আমি বিজয় অর্জন করে সারাজীবন এলাকার মানুষের সেবক হয়ে পাশে থাকতে চাই ইনশাল্লাহ ।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180