আজ প্রপোজ ডে: প্রেম প্রস্তাবে রাজি করাবেন যেভাবে

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২১

ডেস্ক ‘সেদিন চৈত্রমাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ’! চৈত্রের ঢের সময় বাকি থাকলেও বসন্ত যে আসন্ন তার জানান দেয় এ ফেব্রুয়ারি। আজ শুরু হওয়া ভালোবাসা সপ্তাহের ‘প্রপোজ ডে’। নিজের মনের কথা জানানোর দিন শুরু।

প্রেম নিবেদনের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি, তা এখনই জেনে নিতে পারেন—

ব্যক্তিত্ব বজায় রাখা: নিজের ব্যক্তিত্বের বাইরে গিয়ে কিছু করতে যাবেন না। কোনো বন্ধু বা তারকার নকল না করে নিজের ব্যক্তিত্বসুলভ আচরণ করুন।

জায়গা নির্বাচন: প্রিয়জনকে নিয়ে যেতে পারেন বিশেষ কোনো জায়গায়। ছোট করে স্মৃতিচারণের পর প্রপোজ করে ফেলুন। তা না পারলে এমন কোনো সুন্দর জায়গা নির্বাচন করুন, যেখানে কোলাহল কম।

ক্যান্ডেল ডিনার: এটিই সবচেয়ে ভালো উপায়। ক্যান্ডেল লাইট ডিনারে মোমবাতির আলো-আধারি পরিবেশ, সেই সঙ্গে কোনো রোমান্টিক মিউজিক! সবচেয়ে ভালো হয়ে ২/১ ঘণ্টার জন্য কোনো রেস্তোরাঁর একটা কর্ণার যদি রিজার্ভ করে ফেলতে পারেন। এই রোমান্টিক পরিবেশে আপনার প্রিয়জন রাজি হবেনই!

চিঠি: চিঠির আবেদন সব সময়েই অমলিন। নীল খামে পাঠিয়ে দিন সেই সঙ্গে সুগন্ধি আর ফুলের পাপড়ি যোগ করতে ভুলবেন না।

আংটি: একটা সুন্দর আংটি কিনতে ভুলে যাবেন না। একটা নতুন সম্পর্ককে বাঁধার অদ্ভুত সুন্দর প্রতীক এই আংটি।

প্রপোজের ভাষা: এ বিষয়ে সচেতন থাকুন। সরাসরি বলতে পারেন, “উইল ইউ ম্যারি মি?” অথবা “আমি তোমার হাতটা সারাজীবনের জন্য ধরতে চাই”, “তুমি কী আমার জীবনসঙ্গিনী হবে?’, আপনার পছন্দমত যেকোনো কিছুই হতে পারে। তবে খেয়াল রাখবেন, তা যেন তরুণীর মন ছুঁয়ে যায়।

সময় নিন: প্রপোজ করার আগে সময় নিন। কথা বলুন, একসঙ্গে সময় কাটান ও তাকে বুঝতে চেষ্টা করুন। যখন বুঝতে পারবেন আপনার প্রতি তার একটা সফট কর্ণার তৈরি হয়েছে, তখনই প্রপোজ করুন।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180