ভয় পাবেন না, টিকা নিন: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১

ডেস্ক দেশের প্রতিটি মানুষ যেন করোনাভাইরাস-প্রতিরোধী টিকা নেন, তা নিশ্চিত করতে আনসার সদস্যদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় টাঙ্গাইলের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে আয়োজিত আনসার-ভিডিপির ৪১তম জাতীয় সম্মেলনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে আমরা করোনাভাইরাস মোকাবিলা করছি। আমি সকলকে অনুরোধ করব, আনসার ভিডিপির প্রত্যেকটা সদস্যকে, প্রতিটি মানুষ যেন এই করোনার টিকাটা নেয়। কারণ টিকা দেয়া আমরা ইতিমধ্যে শুরু করে দিয়েছি।

‘অনেকেই ভয় পান, সুঁই ফোটাতেই ভয় পান। এ রকমও কিছু কিছু মানুষ আছে। কিন্তু তারা যাতে রোগাক্রান্ত না হন, স্বাস্থ্য সুরক্ষা যেন মেনে চলার পাশাপাশি টিকাটাও তারা নেন, সময়মতো সে ব্যবস্থাটা আমরা করেছি। আমরা আপনাদের সহযোগিতাও চাই।’

প্রধানমন্ত্রী বলেন, ‘নিবন্ধনের জন্য আমাদের যে ডিজিটাল সেন্টার আছে, সেই সেন্টারে গিয়েই সবাই নিবন্ধন করতে পারবেন। তার মাধ্যমে নিজে এবং পরিবারের সকল সদস্যও যেন টিকা নেয় সেদিকে যত্নবান হওয়ার জন্য আমি সকলকে আহ্বান জানাচ্ছি।

এসময় তিনি বলেন, ১৯৭১ এর ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সবাইকে স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান, তখন আনসার-ভিডিপির সদস্যরাও মুক্তির সে সংগ্রামে অংশ নেন। শুধু তা-ই নয়, তারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ ও অস্ত্রও দেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ‘মুজিববর্ষের উদ্দীপন, আনসার-ভিডিপি আছে সারাক্ষণ’ এ স্লোগানটিকে মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে বাল্যবিয়ে বন্ধ ও মাদক নির্মূলসহ বিভিন্ন কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180