সুনামগঞ্জ নির্যাতিত সাংবাদিক কামালকে ইউ.কে বাংলা প্রেসক্লাবের অনুদান প্রদান।

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২১

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধিঃঃ

সুনামগঞ্জ জেলার তাহিরপুরে
ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি কবি কে এম আব ুতাহের চৌধুরী ইউ.কে বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে কামাল হোসেনের চিকিৎসার জন্য বিশ হাজার টাকার চেক হস্থান্তর। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর হাসপাতালে আনুষ্টানিকভাবে এ চেক হস্থান্তর করা হয়।
তাহিরপুরের যাদুকাটা নদীর তীর থেকে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পরিবেশনের জন্য পেশাগত দায়িত্ব পালন করতে জায়গা পরিদর্শন ও ছবি তুলতে যাওয়ায় তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক সংবাদ ও দৈনিক শুভ প্রতিদিন-এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি কামাল হোসেনকে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন করা হয়।
মিডিয়ায় নির্মম এ নির্যাতনের ভিডিও দেখে লন্ডনের জনপ্রিয় অনলাইন টেলিভিশন ‘সিলটর টিভি’তে এক বিশেষ আলোচনা সভার উদ্যোগ নেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।
৩ ফেব্রুয়ারী বুধবার রাত ১০.৩০ টায় সাংবাদিক নাজমুল ইসলাম মকবুল এর সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি লন্ডনের প্রবীণ সাংবাদিক লেখক ও কবি কে এম আবুতাহের চৌধুরী, শব্দকথা ডটকম এর প্রধান সম্পাদক লেখক কবি সাইফুর রহমান কায়েস, বাহরাইন থেকে সাংবাদিক সালেহ আহমদ সাকী, তাহিরপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম এবং সাধারন সম্পাদক আলম সাব্বির।
আলোচনা অনুষ্ঠান থেকে এই ঘৃণ্য হামলার তীব্র নিন্দা এবং দায়ীদের সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি ও ক্ষতিপুরণ প্রদানের জোর দাবী জানানো হয় এবং এর প্রতিবাদে দেশ বিদেশের সকল সাংবাদিকদের আরও কঠোর কর্মসূচি ঘোষনার অনুরোধ জানানো হয়।
অনুষ্ঠানে ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি কবি কে এম আবুতাহের চৌধুরী ইউ.কে বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে কামাল হোসেনের চিকিৎসার জন্য তাৎক্ষনিক বিশ হাজার টাকার অনুদান ঘোষনা করেন। ইউ.কে বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে এ অনুদানের টাকা কামাল হোসেনের নিকট হস্থান্তর করা হয়।
এ উপলক্ষে ইউ.কে বাংলা প্রেসক্লাবের উদ্যোগে ও সিলেট লেখক ফোরামের ব্যবস্থাপনায় ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সিলেট ও সুনামগঞ্জের লেখক কবি সাংবাদিক সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল নিয়ে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধিন সাংবাদিক কামাল হোসেনের শয্যাপাশে যান। সেখানে তার চিকিৎসার খোজ খবর নেন ও তাৎক্ষণিক মতবিনিময় করেন। সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিনের সঞ্চালনায় মতবিনিময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট লেখক ফোরাম এর উপদেষ্টা প্রবীণ সাংবাদিক কলামিষ্ট আফতাব চৌধুরী। উপস্থিত ছিলেন তাহিরপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, সাধারন সম্পাদক আলম সাব্বির, সহ সভাপতি বাবরুল হাসান বাবলু, অর্থ বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন শাহ, যুগ্ম সম্পাদক এম এ রাজ্জাক, সদস্য আবির হাসান মানিক, প্রমূখ।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180