ঠাকুরগাঁওয়ে রাত পোহালেই ২ পৌরসভায় ভোট

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

ঠাকুরগাঁও প্রতিনিধি: আগামি ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল দুইটি পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে। অবাধ সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে এ দুই পৌরসভায় নির্বাচনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে এসব পৌরসভার কেন্দ্রে কেন্দ্রে শুরু হবে ভোট। ভোটগ্রহণ ও প্রদানের জন্য শনিবার দুপুর আড়াইটা থেকে এসব কেন্দ্রে নির্বাচনি সামগ্রী পাঠানো হচ্ছে।

ঠাকুরগাঁও পৌরসভায় ১২ টি ওয়ার্ডে ২১ টি কেন্দ্রে ২১ জন প্রিজাইডিং অফিসার, তিন প্লাটুন বিজিবি মোতায়ন সহ তিনটি মোবাইল র‌্যাব টিম ও ১২ জন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট রয়েছে। এছাড়াও প্রত্যেকটি কেন্দ্রে ৪ জন করে স্বশস্ত্র পুলিশ থাকবে। সেই সাথে থাকবে পুলিশ ও আনসার বাহিনী।

জেলা নির্বাচন কর্মকর্তা মো: জিলহাজ উদ্দীন জানান, ঠাকুরগাঁও সদর ইভিএমের মাধ্যমে ও রাণীশংকৈল ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠভাবে শেষ করার লক্ষ্যে আমাদের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।আমি ভোটারদের ভোটাধিকার প্রয়োগের জন্য ভোট কেন্দ্রে আসার আহ্বান জানাচ্ছি।

প্রসঙ্গত, ঠাকুরগাঁও সদর পৌরসভায় ১৮৬ টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। অপরদিকে রাণীশংকৈলে ৯ টি কেন্দ্রে ৪০ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । ঠাকুরগাঁও পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৬০ হাজার ৭ শ ২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২৯ হাজার ৭ শ ১২ জন ও নারী ভোটার সংখ্যা ৩১ হাজার ১৫ জন।

অপরদিকে উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, রাণীশংকৈল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২ জন। এর মধ্যে নারী ভোটার ৭ হাজার ৩১২ জন ও পুরুষ ভোটার ৭ হাজার ৩৯০ জন।

ঠাকুরগাঁও পৌরসভায় আওয়ামীলগ মনোনীত মেয়র প্রার্থী আনজুমান আরা বেগম বন্যা নৌকা প্রতিকে প্রতিদ্বন্দী করছেন এবং বিএনপি থেকে ধানের শীষ প্রতিকে প্রতিদ্বন্দী করছেন শরীফুর ইসলাম শরীফ। এছাড়াও ইসলামি আন্দোলন থেকে হাতপাখা প্রতিকে প্রতিদ্বন্দী করছেন মো: আনোয়ার হোসেন। ঠাকুরগাঁও পৌরসভায় মোট কাউন্সলর সংখ্যা ৫৬ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯ জন প্রতিদ্বন্দী করছেন।

অপরদিকে রাণীশংকৈলে পৌরসভা নির্বাচনে ১২ জন প্রার্থী মেয়র পদে লড়ছেন। দলীয় ভাবে আওয়ামী লীগ মনোনীত মোস্তাফিজুর রহমান, বিএনপি মনোনীত মাহামুদুল নবী পান্না বিশ্বাস ও জাতীয় পার্টির মনোনীত আলমীগর হোসেন নির্বাচনে লড়ছেন। ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180