শান্তিপূর্ণ পরিবেশে ঠাকুরগাঁও ও রাণীশংকৈল পৌরসভায় ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

ঠাকুরগাঁও প্রতিনিধি: চতুর্থ দফায় শান্তিপূর্ণ পরিবেশে ঠাকুরগাঁওয়ের দুটি পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়েছে।

রোববার সকাল ৮টা থেকে ঠাকুরগাঁও পৌরসভায় ইভিএম মেশিনের মাধ্যমে ও রাণীশংকৈল পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।

ঠাকুরগাঁও পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। এরা হলেন: আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) আঞ্জুমান আরা বেগম বন্যা, বিএনপির (ধানের শীষ প্রতীক) শরিফুল ইসলাম শরিফ ও ইসলামী বাংলাদেশের (হাতপাখা প্রতীক) আনোয়ার হোসেন ।

অপরদিকে রাণীশংকৈল পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ জন। এরা হলেন: আওয়ামী লীগ মনোনীত মোস্তাফিজুর রহমান (নৌকা), আ.লীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর সরকার (ক্যারাম বোর্ড), আব্দুল খালেক (জগ), নওরোজ কাউসার কানন (চামুচ), রফিউল ইসলাম (কম্পিউটার), ইসতেখার আলী (মোবাইল ফোন), সাধন বসাক (নারিকেল গাছ), রুকুনুল ইসলাম ডলার (রেল ইঞ্জিন) ।

অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুন নবী পান্না বিশ্বাস (ধানের শীষ), বিএনপির বিদ্রোহী প্রার্থী মোখলেসুর রহমান (হ্যাঙ্গার), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলমগীর হোসেন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী মোকাররম হোসাইন (ইস্ত্রি) ।

ঠাকুরগাঁও পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৬০ হাজার ৭২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২৯ হাজার ৭১২ জন ও নারী ভোটার সংখ্যা ৩১ হাজার ১৫ জন। অপরদিকে রাণীশংকৈল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২ জন। এর মধ্যে নারী ভোটার ৭ হাজার ৩১২ জন ও পুরুষ ভোটার ৭ হাজার ৩৯০ জন।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগের জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সুষ্ট পরিবেশ বজায় রাখতে পুলিশ, র‌্যাব, আনসার, বিডিআর ও ভ্রাম্যমাণ আদালতসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

 

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো: জিলহাজ উদ্দীন বলেন, ঠাকুরগাঁও পৌরসভায় ১২টি ওয়ার্ডে ২১টি কেন্দ্রের ১৮৬টি কক্ষে ভোটগ্রহণ চলছে। অপরদিকে রাণীশংকৈল পৌরসভায় ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৪০টি কক্ষে ভোটগ্রহণ চলছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করার জন্য বিজিবি, পুলিশ, ভ্রাম্যমান আদালতসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। আশা করি ভালোভাবেই ভোটগ্রহণ শেষ হবে।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180