ঠাকুরগাঁও ভেলাজানে স্বাধীনতার পরে নির্মিত শহীদ মিনারটি আজ বিলুপ্তীর পথে

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

সাইমন হোসেন ঠাকুরগাঁও প্রতিনিধি ঠাকুরগাঁও সদর উপজেলার ৭ নং চিলারং ইউনিয়নের ভেলাজান (১৮ কালি) গ্রামের শহীদ মিনারটি যেন প্রায় বিলুপ্তির পথে, নেই কোন তদারকি নেই কারো নজরদারি,ময়লা আর্বজনা ছেয়ে গেছে প্রিয় শহীদ মিনার।

২১ ফেব্রুয়ারি (রবিবার) সকালে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে গেলে সরেজমিনে দেখা যায় আর্বজনা ও আগাছা দিয়ে ছেয়ে গেছে শহীদ মিনার ভাঙতে শুরু করেছে মিনার গুলো চারদিকে দূরগন্ধে থাকার যেন কোন পরিবেশই নেই।

স্থানীয় লোকজন ও এলাকায় বয়স্ক লোকেরা বলেন ১৯৭১ সালে মহান মুক্তি যুদ্ধের সময় এখানে একটা বড় কুয়ো ছিল পাক হানাদার বাহিনীরা এই এলাকার অনেক হিন্দু ও মুসলিম নারী পুরুষ কে নির্মম ভাবে হত্যা করে এখানে পুতে রাখে পরে দেশ স্বাধীন হওয়ার পর তাদের এই আত্বত্যাগের ঘটনাকে ধরে রাখার জন্য একটি শহীদ মিনার তৈরি হলেও এখন অযত্ন ও অবহেলায় প্রায় বিলুপ্তী হয়ে যাচ্ছে।

স্থানীয় জনপ্রতিনিধি দের বিষয়টি জানিয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে তারা বলেন- একাধিক বার বিষয়টি নিয়ে মেম্বার,চেয়ারম্যান এর কাছে অবহিত করলে হবে হবে বলে আশ্বাস দেন কিন্তু এখনো কোন উন্নয়ন ও সংস্কার এর জন্য কাউকে দেখা যায়নি।

তবে তারা দাবি করেন উদ্ধতন কতৃপক্ষের নজরে এলে এই শহীদ মিনারটি রক্ষা করা সম্ভব এবং মুক্তিযুদ্ধ সহ সকল শহীদের প্রতি আমরা আমাদের ভালোবাসায় তাদের সন্মানিত করতে পারব এবং পরবর্তী প্রজন্ম এখান থেকেই অনেক কিছু জানতে পারবে ও মহান মুক্তিযোদ্ধা ও ভাষা শহীদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে পারবে।


সম্পাদক

মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180