রাণীশংকৈলে দিনের আলোতে নতুন কৌশলে বাড়ছে চুরি

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২১

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি:

অপরাধীরা হাটবাজার গুলোয় জনসমাগম কম থাকে এমন সময় মোক্ষক সুযোগ মনে করে, নামাজের নির্দিষ্ট সময়কে বেছে নিয়ে নিরাপদে চুরির মত অপরাধ সংঘটিত করে থাকেন। এমনি কয়েকটি চুরি অাভিযোগ পাওয়া গেছে ।

গত শুক্রবার (৫ মার্চ) জুন্মা নামাজের সময়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার বাজারে ‘মেসার্স জোজো ট্রেডার্স ‘ সার, কীটনাশক সিমেন্টের দোকানে অভিনব কায়দায় এক দূর্ধর্ষ চুরি সংঘটিত হয়।
চুরি হওয়া দোকানের স্বত্বাধিকারী শ্রী রতন রায় জানান- শুক্রবার হওয়ার কারণে বাজারে তেমন লোকজন না থাকায় দুপুর ১টার সময় দোকান বন্ধ করে বাড়ি যায়।
কিছুক্ষণের মধ্যে খবর পাই দোকানের দরজা খোলা
রয়েছে।
তাৎক্ষণিক গিয়ে দেখি,দোকানে ড্রয়ারে রাখা নগদ ক্যাশ ও বিকাশ ব্যবসার টাকা সহ প্রায় লক্ষাধিক টাকা নিয়ে গিয়েছে চোরেরা। তৎসঙ্গে ড্রয়ারে রাখা আমার ও স্ত্রীর ভোটার আইডি কার্ড দুটিও নিয়ে যায়।

সরেজমিন গিয়ে দেখা গেছে, তালার মূল লোহার রডটি মসৃণ ভাবে কেটে ফেলা হয়েছে । চোরচক্রের প্রতিনিয়ত এমন নিখুঁত ভাবে সকলের চোখ ফাঁকি দিয়ে দিনদুপুরে চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় আতংকিত ব্যবাসায়ীমহল ।

একইদিনে একইসময়ে ও একইরকম কায়দায় পার্শ্ববর্তী চোপড়া বাজারে মুক্তারুল এর সার ও কীটনাশক দোকানেও তালা কেটে ড্রয়ার ভেঙে লক্ষাধিক টাকা চুরির ঘটনা ঘটে।

অপরদিকে একইদিনে শুক্রবার সকাল ১১টার সময়ে
কাতিহার এলাকার রাজোর গ্রামের মোঃ খলিলের ছেলে রেজাউলের ২০ হাজার টাকা মূল্যের ২টি খাসি ছাগল চুরি হয়ে যায়।

অন্যদিকে শনিবার (৬মার্চ)সকাল ১০টার সময় উপজেলার মাহারাজা বাজারে মোকসেদের পালসার মোটরসাইকেল চুরি হয় ।

এছাড়াও প্রতিদিনে উপজেলার কোথাও না কোথাও ঘটছে বাইসাইকেল ও মোটরসাইকেল চুরির ঘটনা। এমন ঘটনায় ব্যবসায়ী সহ সাধারণ মানুষ রয়েছে আতংকে ।

এবিষয় জানতে চাওয়া হলে থানা পরিদর্শক (ওসি) এস এম জাহিদ ইকবাল জানান-চুরির বিষয়ে আমরা অবগত।দিনাজপুর সৈয়দপুর এলাকার একটি চক্র এসব চুরির সাথে জড়িত এমনটা আমরা জেনেছি । দুর্দিনে যে চুরি হচ্ছে সে বিষয়ে পুলিশের উপর সব নির্ভর না হয়ে নিজেদের সর্তক হওয়ার আহবান জানান তিনি। চোরচক্রটি ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180