রংপুরে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

ডেস্ক ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আজ সকাল ৯টায় জেলা প্রশাসন, রংপুর এর উদ্যোগে নগরীর ডিসি মোড়স্থ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচি পালিত হয়।

পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার জনাব মোঃ আবদুল ওয়াহাব ভূঞা, জেলা প্রশাসক জনাব মোঃ আসিব আহসানসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ সর্বস্তরের জনগণ।
এরপর বঙ্গবন্ধুর ম্যুরালে সশস্ত্র সালাম প্রদান কার্যক্রম পরিচালিত হয়।

সরকার প্রথমবারের মতো ‘ঐতিহাসিক ৭ মার্চ’কে জাতীয় দিবস হিসেবে উদযাপন করছেন। দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন করেন রংপুর জেলা প্রশাসন এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে ৭ মার্চ সূর্যোদয়ের সময় সব সরকারি-আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি সংস্থা এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলন।

সকাল ৯টায় জেলা ডিসির মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, গার্ড অব অনার প্রদান করেন এবং ১০টায় শিশু একাডেমি মিলনায়তনে আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, এছাড়াও বিকাল ৫টায় টাউন হলে শিশু-কিশোরদের পরিবেশনায় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ পরিবেশন, জেলা প্রশাসকের ব্যবস্থাপনায় বিকাল সাড়ে ৫টায় টাউন হলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে টাউন হল মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও জাতির পিতা বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে নাটক মঞ্চায়ন। এছাড়া জেলার গুরুত্বপূর্ণ স্থানে দিনব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ‘ভাষণ’ প্রচার করা হবে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180