আজ বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু উদ্বোধন করবেন মোদি

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২১

ডেস্ক ফেনী নদীর উপর দিয়ে নির্মিত ভারত-বাংলাদেশের মধ্যে সংযোগকারী ‘মৈত্রী সেতু’ উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেতুটি ভারতের ত্রিপুরা সীমান্তের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করেছে।

মঙ্গলবার দুপুর ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করা হবে। সোমবার ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় এসব তথ্য জানিয়েছে।

জানা গেছে, ১ দশমিক ৯ কিলোমিটার দীর্ঘ এই সেতুটি খাগড়াছড়ির সীমান্তঘেঁষা রামগড়ের সঙ্গে ভারতের সাব্রুমের সংযোগ স্থাপন করবে। সেতুটির মাধ্যমে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য, পর্যটন, কর্মসংস্থান, আমদানি-রফতানিসহ অর্থনীতির নতুন দ্বার উন্মোচিত হবে বলে মনে করছেন স্থানীয়রা।

ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, সেতুটি উদ্বোধনের ফলে ত্রিপুরা বাংলাদেশের চট্টগ্রাম বন্দরে প্রবেশের জন্য ‘গেটওয়ে অব নর্থ ইস্ট’ হয়ে উঠবে। এটি সাব্রুম প্রান্ত থেকে মাত্র ৮০ কিলোমিটার দূরে অবস্থিত। সেতুটি দুই দেশের মধ্যে পণ্য ও যাত্রীদের চলাচল সহজ করতে, উত্তর-পূর্ব রাজ্যের পণ্যগুলোর জন্য নতুন বাজারের সুযোগ তৈরি করতে এবং ভারত ও বাংলাদেশ থেকে আসা যাত্রীদের নির্বিঘ্ন চলাচলে সহায়তা করবে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180