ঝালকাঠিতে দুই বৃদ্ধ প্রতিবন্ধীকে হুইল চেয়ারে ভ্রাম্যমাণ দোকান বানিয়ে দিলেন আলোকিত যুবক ছবির হোসেন

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২১

ঝালকাঠি ঝালকাঠির দুই বয়স্ক প্রতিবন্ধীর সাহায্যে আবারও এগিয়ে এলেন সেই আলোকিত যুবলীগ নেতা ছবির হোসেন।

মঙ্গলবার সকাল ১১টায় এ ব্যতিক্রমধর্মী আয়োজনের মাধ্যমে ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা এলাকার ৯০ বছরের বৃদ্ধ আব্দুল হক তালুকদার ও কৃষ্ণকাঠি এলাকার বৃদ্ধ মোঃ মুজাম্মেল হাওলাদারকে এ উপহার দেওয়া হয়েছে। এই বৃদ্ধ ১৪ বছর আগে তিনি পড়ে গিয়ে পায়ে আঘাত পেয়ে প্রতিবন্ধীর জীবণ জাপন করেন আব্দুল হক।

চরম দারিদ্রের সংসারে জীবন জাপন করা দায় হয়ে পড়েছে এ বৃদ্ধের। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে এগিয়ে আসেন ঝালকাঠির যুবলীগ নেতা আলোকিত যুবক ছবির হোসেন। ওর্য়াকসপ থেকে বিশেষ ভাবে তৈরি করা হয় ভ্রাম্যমান দোকানে অবকাঠামো। আর তাতে বিভিন্ন ধরণের শিশু খাদ্য সাজিয়ে বৃদ্ধকে বসিয়ে দেয়া হয় হুইল চেয়ারে। অপরজন ঝালকাঠির শহরতলীর কৃষ্ণকাঠি এলাকার আরেক বৃদ্ধ মো: মুজাম্মেল হাওলাদার ইটভাটায় শ্রমিকের কাজ করে সংসার চলত তার।

৫ বছর আগে অসুস্থ হয়ে একটি পা অকেজ হয়ে যায়। জমি-জমা বিক্রি করে চিকিৎসা চালাতে গিয়ে নিঃশ্ব হয়ে পড়েন তিনি। বসৎভিটা ছাড়া এখন তার আর কিছুই নেই। অন্যের দয়ায় চলে সংসার। এই বৃদ্ধ প্রতিবন্ধীকেও হুইল চেয়ারে ভ্রাম্যমাণ দোকান গড়ে দিয়ে কর্ম সংস্থানের ব্যবস্থা করে দেয়া হয়।

যুবলীগ নেতা বিশিষ্ট ঠিকাদার ও সমাজ সেবক,উদ্যোক্তা ছবির হোসেন বলেন, প্রতিবন্ধী অবস্থা নিয়ে ভিক্ষাবৃত্তি যাতে না করতে হয় সে জন্য অনেক চিন্তা ভাবনা করে এমন উদ্যোগ নিয়েছি। ভিক্ষার ঝুলি নয়, দুই প্রতিবন্ধী বৃদ্ধের কর্মসংস্থান করাই আমার উদেশ্যে।

উল্লেখ্য, করোনা মহামারী থেকে শুরু করে বিভিন্ন সময় ঝালকাঠির এই আলোকিত যুবক ছবির হোসেন খাদ্য সামগ্রী বিতরণ, অসহায় ও হতদরিদ্রদের ঘর তুলে দেয়া, কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া সহ একেরপর এক আলোকিত কাজ করেই যাচ্ছেন তিনি।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180