ঠাকুরগাঁওয়ে শারীরিক প্রতিবন্ধী ভবেশের শেষ সম্বলটুকুও পুড়ে ছাই

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২১

মামুনুর রশিদ (মামুন): ঠাকুরগাঁওয়ে শারীরিক প্রতিবন্ধী ভবেশ চন্দ্রের শেষ সম্বলটুকুও পুড়ে ছাই হয়ে গেছে আগুনে। জন্মগত ভাবে শারীরিক প্রতিবন্ধী ভবেশ চন্দ্র। মানুষের কাজ করে কোনমতে চলে সংসার কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে ভয়ানক এক আগুনে শেষ সম্বলটুকুও পুড়ে ছাই হয়ে যায়। এখন খোলা আকাশের নিচে তার বসবাস।
মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার ৫ নং বালিয়া ইউনিয়নের কুমারপুর পানিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।
জানা যায়, প্রতিদিনের ন্যায় ভবেশ অন্যের কাজ করতে মাঠে যায়। হঠাৎ ফোন আসে বলে যে তার বাড়ীতে আগুন লেগেছে। এসে দেখে সব পুড়ে ছাই। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা চালাচ্ছে। চোখের সামনে পরে আছে শুধু কয়লার স্তুপ।

ক্ষতিগ্রস্ত ভবেশ চন্দ্র জানান, প্রতিবন্ধী হওয়ায় কোন মতো অভাব অনটনে চলে সংসার। মানুষের জমিতে কাজ করে যা পাই তা দিয়ে দিন যায়। আমার যা কিছু ছিলো সব পুড়ে ছাই হয়ে গেছে। আমি পরনের কাপড় টুকুও নেই। আমি কী খাবো, কিভাবে রাত কাটাবো সেটাও নেই। আমি নিঃস্ব হয়ে গেছি। আমার একমাত্র ছেলের নতুন সংসারে ঘরে যা ছিলো সব পুড়ে গেছে আগুনে।

এ দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে বলে এবং প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

ঘটনা স্থল পরিদর্শন করে সদর থানার এস আই আনিসুর জানান, ভবেশের কিছুই নেই। সব পুড়ে ছাই হয়ে গেছে। আমি ব্যক্তিগত ভাবে যতটুকু পেরেছি সহযোগিতা করেছি। তার এই দুঃসময়ে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে অনেক উপকৃত হবে।

এ বিষয়ে ৫ নং বালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরে এ আলম সিদ্দিকী মুক্তি জানান, প্রতিবন্ধী ভবেশের বাড়ীতে আগুন লেগেছে সংবাদটি পেয়ে ঘটনা স্থলে ছুটে যাই এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং আমি ব্যক্তিগত ভাবে ২ বস্তা চাল ও নগদ ৫ হাজার টাকা দিয়েছি। একই সঙ্গে প্রশাসনকে ঘটনাটি অবগত করেছি।

খোঁজ নিয়ে জানা গেছে, ভবেশ চন্দ্র কুমারপুর পানিয়া পাড়া গ্রামের উপেন্দ্র নাথের ছেলে। দুই সন্তানের বাবা ভবেশ জন্মগত ভাবে শারীরিক প্রতিবন্ধী।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180