আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে কিশোরী সাইকেল র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২১

ঠাকুরগাঁও প্রতিনিধি: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে “করোনকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ^” এই শ্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে এক বর্ণাঢ্য সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। নেটজ-বাংলাদেশ এর সহযোগিতায় বেসরকারি সংস্থা মানব কল্যাণ পরিষদ-এমকেপি এর আয়োজনে আজ বৃহস্পতিবার ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার ২৪ ইউনিয়নে অনুষ্ঠিত হয় এই কিশোরী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত ইউনিযন পর্যায়ের র‌্যালিসমূহে প্রায় ১০০০ কিশোরী অংশগ্রহন করে। র‌্যালিগুলি বিভিন্ন বিদ্যালয় এবং ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে ইউনিয়নের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। র‌্যালি শুরুর পূর্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, শিক্ষক, সিএসও সদস্য ও ছাত্র-ছাত্রীরা বক্তব্য রাখেন।

তাঁরা আলোচনায় বলেন, নারীর অগ্রগতি ছাড়া সমাজের উন্নয়ন সম্ভব নয়। করোনার মত যে কোন সংকট মোকাবেলায় নারী-পুরুষ ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাই সমাজে নারী নেতৃত্ব তৈরী হতে হবে। তাঁরা বলেন সাইকেল র‌্যালির মত আয়োজন কিশোরীদের আত্মবিশ^াস ও মনবোল তৈরীতে সহায়ক হবে।

এর ফলে কিশোরীদের মধ্যে এখনই নেতৃত্বের বীজ বোপন হবে। তাঁরা এই আয়োজনের জন্য মানব কল্যাণ পরিষদ এবং নেটজ-বাংলাদেশকে ধন্যবাদ জানান।মানব কল্যাণ পরিষদের সমন্বয়কারী সাদেকুল ইসলাম ও প্রকল্প সমন্বয়কারী রাশেদুল আরম লিটন জানান, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁও ও পঞ্চগড় এই দুই জেলার মোট ২৪ ইউনিয়নে অনুষ্ঠিত হলো কিশোরীদের সাইকেল র‌্যালি।

নারী অগ্রসরতায়, নারী উৎসাহিতকরণ, নারী উন্নয়ন, নারী নেতৃত্বের বিকাশসহ নারীর সামগ্রিক উন্নয়নে এই র‌্যালি ও আলোচনা কার্যক্রমসহ এ প্রকল্পের কার্যক্রম বিশেষভাবে ভুমিকা রাখবে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180