কুষ্টিয়ায় আলোচিত নয়ন জোয়ার্দ্দারকে আটক নিয়ে পুলিশের প্রেস ব্রিফিংয়ে হট্টোগোল

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২১

ডেস্ক কুষ্টিয়া থেকে আরাফাত হোসেন , ১১ মার্চ ২০২১।। কুষ্টিয়া ডিবি পুলিশ ও র‌্যাব পরিচয়ে ছিনতাইকারী চক্রের মূলহোতা নয়ন জোয়ার্দ্দার আটক হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদেরকে জানান পুলিশ সুপার।

আটকৃত হচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেরীপাড়া এলাকার আইয়ুব জোয়ার্দ্দারের ছেলে নয়ন জোয়ার্দ্দার (৩৬)।এ সময় প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মদ খাইরুল আলম বলেন বেশকিছুদিন যাবৎ কুষ্টিয়া শহরের বিভিন্ন জায়গায় ডিবি পুলিশ ও র‌্যাব পরিচয় দিয়ে মোটর সাইকেল যোগে একটি ছিনতাইকারী চক্র মোবাইল ফোনসহ মূল্যবান জিনিসপত্র কেড়ে নেওয়ার ঘটনা ঘটে আসছিল। গত ৪ মার্চে কুষ্টিয়া শহরে পড়াশোনা করেন সাঈদ। সাইদের মা অসুস্থ অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি থাকায় তার দেখাশুনার করার জন্য এবং অসুস্থ মায়ের খাবার এনে দিত সাইদ। তার মায়ের দেখাশুনা ও খাবার দেওয়া শেষ হলে সাইদ তার এক মেয়ে বন্ধুকে নিয়ে মোটর সাইকেল যোগে শেখ রাসেল হরিপুর সেতুতে ঘুরতে যায়।

সেতুর মাঝে থাকা অবস্থায় বিপরীত থেকে একটি মোটর সাইকেল তাদেরকে ফলো করেন এবং অজ্ঞাত ব্যক্তিরা তাদেরকে কাছে ডেকে ডিবি পুলিশ পরিচয় দেন।পরে সাইদকে অজ্ঞাত দুইজন ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে সাইদের মোটর সাইকেলে কাগজপত্র দেখতে চান। সাইদ ভয়ে গাড়ীর যাবতীয় কাগজপত্র দেখান। দুইজন অজ্ঞাত ব্যক্তিরা সাইদকে বলে তুই মাদক ব্যবসার সাথে জড়িত আছিস। সাইদ বিষয়টি অস্বীকার করলে অজ্ঞাত ব্যক্তিরা বলে তোকে এখন থানাতে যেতে হবে।

অতঃপর সাইদ থানাতে যেতে রাজী হলে সাইদের কাছে থাকা মোটর সাইকেলের চাবি কেড়ে নেন এবং অজ্ঞাত একজন ব্যক্তি মোটর সাইকেলের উপর বসে গাড়ী চাবি দিয়ে মোটর সাইকেল চালু করেন। এমনি একপর্যায়ে মোটর সাইকেলটি কুমারখালী উপজেলার বাঁশগ্রাম নামক স্থানে পৌছাইলে অপর দিকে কুমারখালী থানার একটি পুলিশ পিকাব ভ্যান আসতে দেখলে তাৎক্ষনিকভাবে অজ্ঞাত দুইজন ব্যক্তিরা মোটর সাইকেল ঘুরানোর চেষ্টা করেন। এরই এক সময়ে মোটর সাইকেলের পিছনে থাকা সাইদ তার গাড়ীর সামনে এসে দ্রুতভাবে চাবি খুলে নিয়ে দৌড়ে পালিয়ে যান এবং মোটর সাইকেলটি রাস্তায় পড়ে বন্ধ হয়ে যায়।

এ সুযোগে অজ্ঞাত দুইজন ছিনতাইকারীরা পুলিশের ভয়ে মোটর সাইকেল ফেলে পালিয়ে যায় বলে জানা যায়।এই চক্রের সদস্যদের আটকের জন্য পুলিশ ও জেলা গোয়েন্দা সংস্থার শহর ও শহরের বাইরে বিভিন্ন এলাকায় দিন রাত অভিযান পরিচালনা করে। এর এক পর্যায়ে গতকাল রাতে কুষ্টিয়া মডেল থানার টিম তাকে গ্রেফতার করেন।

এ বিষয়ে নয়ন জোয়াদ্দার নামে মডেল থানায় মামলা হয়। যার মামলা নং-২৫, তারিখ- ১১–৩-২১। তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করে অন্যান্য ঘটনার এবং তার সহযোগিতের অবস্থান সম্পর্কে আরও তথ্য লক্ষ্যে জিজ্ঞাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে বলে জানান কুষ্টিয়া পুলিশ সুপার (এস পি। এদিকে প্রেস ব্রিফিং চলাকালে সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবের উপস্থিত সাংবাদিকদের মধ্যে ক’জনের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে হট্টোগোল শুরু হয়। এ সময় পুলিশ সুপার প্রেস ব্রিফিং শেষের ঘোষণা না দিয়ে সবাইকে শান্ত হতে বলে চলে যান। পূলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন এবং সাংবাদিকরা প্রেস ব্রিফিং শেষ না করে চলে যান।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180