ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে পদ থেকে প্রত্যাহার

প্রকাশিত: ৯:৩৩ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২১

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে আবাসিক মেডিকেল অফিসার পদ থেকে প্রত্যাহার করেছে পীরগঞ্জ হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে গত ৪ মার্চ বৃহস্পতিবার পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল জব্বারের এক স্বাক্ষরিত চিঠিতে এই আদেশ দেয়া হয়।

অভিযোগ রয়েছে ডাঃ আবু বক্কর সিদ্দিরের বাড়ি পার্শ্ববর্তী উপজেলা রাণীশংকৈল ও শশুড় বাড়ি পীরগঞ্জে হওয়ায় স্থানীয় কিছু নেতা ও দালালকে ম্যানেজ করে মন্ত্রণালয় যাকে আবাসিক মেডিকেল অফিসার পদে নিয়োগ করেন তাকে বিভিন্ন চাপে ফেলে আবাসিক মেডিকেল অফিসার পদটি দখল করে ছিলেন।

উল্লেখ্য যে,তার বিরুদ্ধে সরকারি ওষুধ টাকা দিয়ে বিক্রিসহ নানা অনিয়মের অভিযোগে ফলাও ভাবে সংবাদ প্রচার হওয়ায় তাকে পূর্বের কর্মস্থল দৌলতপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে পদায়ন করা হয়।

ভুক্তভোগী মিলন জানান, ১০টি ইনজেকশন (ভারপ্রাপ্ত) আবাসিক মেডিকেল অফিসার আবু বক্কর সিদ্দিক আমার কাছে ৪’হাজার দাবি করে।

এ বিষয়ে পীরগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহফুজুর রহমান, ভুক্তভোগী আব্দুল মালেক,মোশারফ হোসেন বলেন,আমরা হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে ঔষধ থাকার পরেও ওষুধ পাচ্ছি না। এই দুর্নীতিবাজ
ডাক্তারের বিচার চাই।

এ বিষয়ে ডাঃ আবু বক্কর সিদ্দিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল রিসিভ হয়নি।

এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল জব্বার বলেন,বিভিন্ন পত্র পত্রিকায় ডাঃ আবু বক্করের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও হাসপাতালের ভাবমূর্তি নষ্ট হওয়ায় তাকে আবাসিক মেডিকেল অফিসার পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। এবং পূর্বের কর্মস্থলে পদায়ন করা হয়।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180