পঞ্চগড়ে তরুণদের ঢিলে আহত ময়ূর রামসাগর জাতীয় উদ্যানে চিকিৎসাধীন অবস্থায় মারা মারা গেছে.

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২১

ডেস্ক পঞ্চগড় জেলার বোদা উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের বারঘরিয়া এলাকা থেকে গত ৫ মার্চ শুক্রবার সন্ধ্যায় আহত অবস্থায় ময়ূরটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, ৫ মার্চ বিকেলে বারঘরিয়া এলাকার একটি গাছে ময়ূরটি দেখতে পেয়ে স্থানীয় কয়েক তরুণ ঢিল ছুড়লে আহত হয়ে সেটি মাটিতে পড়ে যায়। পরে ময়ূরটিকে ধরে তারা মিজানুর রহমান নামের এক তরুণের বাড়িতে বেঁধে রাখে। বিষয়টি পুলিশ ও বন বিভাগের কর্মীদের জানায় স্থানীয়রা।

তারা ঘটনাস্থলে গিয়ে আহত ময়ূরটিকে উদ্ধার করে নিয়ে যায়। আহত হওয়ায় ময়ূরটিকে প্রথমে বোদা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের প্রাণী চিকিৎসক ডা. আব্দুস সোবহানের কাছে নিয়ে গেলে তিনি প্রাথমিক চিকিৎসা দেন। গত ৬ মার্চ শনিবার ময়ূরটিকে দিনাজপুর রামসাগর জাতীয় উদ্যানে রাখার জন্য পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে ময়ূরটি মারা যায়।

দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সাদেকুর রহমান ময়ুরটি মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, অনেক চেষ্টা করেও আহত ময়ূরটিকে বাঁচানো সম্ভব হয়নি।

তিনি বলেন, এটি ‘ইন্ডিয়ান পিকক’ গোত্রের ময়ূর ছিল। স্থানীয় জনগন আঘাত করায় ময়ূরটি আহত হয়েছিল। পিঠের পালকগুলো উঠে গিয়েছিল। দিনাজপুর জেলা ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তারা চিকিৎসা দিয়েও বাঁচাতে পারেননি। প্রাপ্তবয়স্ক ময়ূরটির ওজন ছিল প্রায় পাঁচ কেজি।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180