পঞ্চগড়ে বিদ্যালয়ের ল্যাব থেকে চুরি হওয়া ১০টি ল্যাপটপ উদ্ধার

প্রকাশিত: ৯:৫২ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২১

পঞ্চগড় পঞ্চগড় সদর উপজেলার শেখেরহাট উচ্চবিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে চুরি হওয়া ১১টি ল্যাপটপের মধ্যে ১০টি ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার সকালে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের শিংনাথপাড়া এলাকায় পঞ্চগড়-হাঁড়িভাসা সড়কের ধারে একটি বাঁশঝাড়ের পাশ থেকে বস্তায় ভরা অবস্থায় ল্যাপটপগুলো উদ্ধার করা হয়।

আইনি প্রক্রিয়া শেষে ওই বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ল্যাপটপগুলো হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ। এদিকে ল্যাপটপ চুরির ঘটনায় গ্রেপ্তার হওয়া একই ইউনিয়নের বামনপাড়া এলাকার মাহাবুল ইসলামকে (২৫) দুই দিন কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

পুলিশ জানায়, গত ২৬ ফেব্রুয়ারি দিবাগত রাতে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের শেখেরহাট উচ্চবিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের দরজা কেটে ল্যাবে থাকা ১১টি ল্যাপটপই চুরি হয়। এ ঘটনায় ২ মার্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে পঞ্চগড় সদর থানায় একটি মামলা করেন। এরপর গত রোববার সন্দেহভাজন আসামি হিসেবে একই ইউনিয়নের বামনপাড়া এলাকার মাহাবুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন আদালতে হাজির করে তাঁর বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান। আদালত আজ বুধবার রিমান্ড শুনানির দিন নির্ধারণ করেন। এর মধ্যে বুধবার সকালে হাফিজাবাদ ইউনিয়নের শিংনাথপাড়া এলাকায় সড়কের পাশে একটি চটের বস্তার মধ্যে ল্যাপটপগুলো পড়ে থাকতে দেখে পুলিশকে জানান স্থানীয় লোকজন। পরে পুলিশ সেখান থেকে ১০টি ল্যাপটপ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

গত ২৬ ফেব্রুয়ারি দিবাগত রাতে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের শেখেরহাট উচ্চবিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের দরজা কেটে ল্যাবে থাকা ১১টি ল্যাপটপই চুরি হয়।

আজ দুপুরে রিমান্ড শুনানিতে পঞ্চগড়ের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মতিউর রহমান গ্রেপ্তার মাহাবুলকে কারাফটকে দুই দিন জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক মিজানুর রহমান বলেন, বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে ল্যাপটপ চুরি হওয়ার পর থেকেই পুলিশ ল্যাপটপ উদ্ধারের জন্য অভিযান শুরু করে। রিমান্ড শুনানির দিনই ১০টি ল্যাপটপ উদ্ধার করা গেছে। এ ছাড়া সন্দেহভাজন গ্রেপ্তার আসামিকে দুই দিন কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। বাকি একটি ল্যাপটপ উদ্ধার করে এর সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে তিনি জানান।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180