মৃত্যুর ২৭ বছর পর কবরে মিলল অক্ষত লাশ!

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২১

মৃত্যুর ২৭ বছর পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় কবর থেকে অক্ষত লাশ উদ্ধার করেছেন স্থানীয়রা। মাদরাসার ঘর নির্মাণের জন্য মাটি খোঁড়ার সময় অক্ষত ওই লাশ পাওয়া যায়।

বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে শিবগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড মর্দানা এলাকায় থেকে শ্রমিকরা ওই লাশ উদ্ধার করে। লাশটি একই এলাকার এমাজ উদ্দিন মণ্ডলের ছেলে করিম মণ্ডলের।

পরে খবর পেয়ে শত শত এলাকাবাসী মরদেহ দেখার জন্য ওই এলাকায় ভিড় করেন।

নিহত এমাজ উদ্দিনের স্বজনরা জানান, করিম মণ্ডল ২৭ বছর আগে মারা যান। তাকে বাড়ির পেছনে পারিবারিক কবরস্থানে দাফন কর হয়। মঙ্গলবার (৯ মার্চ) কবরস্থানের পাশে মাদরাসার ঘর নির্মাণের জন্য মাটি খোঁড়া শুরু হয়। একপর্যায়ে বৃহস্পতিবার সকালে কবর থেকে করিম মণ্ডলের অক্ষত লাশ দেখতে পান শ্রমিকরা।

উদ্ধার হওয়া লাশটি নিজের বাবার বলে শনাক্ত করে করিম মণ্ডলের ছেলে সেন্টু মণ্ডল (৪০) জানান, প্রায় ২৭ বছর আগে বাবার স্বাভাবিক মৃত্যু হলে ওই স্থানে দাফন করা হয়। তবে লাশের দেহে কোনো পরিবর্তন হয়নি, পচেনি। এমনকি কাফনের কাপড়েরও কোনো পরিবর্তন ঘটেনি। তার বাবা ইসলামিক বিধি বিধান মেনে চলতেন বলেও জানিয়েছেন সেন্টু মণ্ডল।

এ দিকে, এলাকাবাসীরা জানিয়েছেন, করিম মণ্ডল ওই এলাকার মধ্যে অন্যতম একজন ধার্মিক ছিলেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে লাশটি সরিয়ে অন্য স্থানে দাফন করা হয়েছে বলেও জানিয়েছেন তারা।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180