ঢাকায় হঠাৎ বৃষ্টি

প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২১

বছরের প্রথম বৃষ্টির দেখা মিলল রাজধানীতে। থেমে থেকে পড়ছে ফোঁটা ফোঁটা বৃষ্টি। বেশ কিছুদিন ধরে রাজধানীতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়ে আসছিল আবহাওয়া অধিদফতর। 

শনিবার (১৩ মার্চ) সকাল থেকে মেঘলা আকাশে সূর্যের দেখা নেই। দুপুর গড়িয়ে পড়ন্ত বিকেলে হঠাৎ ফোঁটা ফোঁটা বৃষ্টি পড়তে শুরু করে। আর বছরের শুরুতে এমন বৃষ্টিকে শুভ মনে করছেন অনেকেই। বৃষ্টি গায়ে মেখে নিজ নিজ গন্তব্যে ফিরতে দেখা গেছে রাজধানীবাসীকে।

বেসরকারি টেলিভিশনের এক ক্যামেরা পার্সনকে বলতে শোনা গেল যে, বছরের প্রথম বৃষ্টিতে নাকি পাপ মুক্তি হয়। জানতে চাইলে সাহিত্যিক হুমায়ুন আহমদের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, হুমায়ুন নাকি তার বইতে লিখেছেন এমন কথা।

রিকশাযোগে রাজধানীর বাংলামোটর হয়ে মগবাজার ফিরছিলেন শামীম ও তার এক বন্ধু। রিকশা চালক রিকশার হুড় উঠাতে গেলে তাদের একজন বলে ওঠে, ‘মামা, বৃষ্টিতে ভালোই লাগছে। ওটা ওঠাতে হবে না। হালকা ভিজলে কিছু হবে না।’

এর আগে, শুক্রবার (১২ মার্চ) সকালে আবহাওয়া অধিদফতর জানায়, সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ওই পূর্বাভাসে বলা হয়, খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়ায় প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও আবহাওয়া অফিস জানিয়েছিল সার্বিক পর্যবেক্ষণে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180