পলাশবাড়ীতে তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ-

প্রকাশিত: ৯:৩৫ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২১

এন এম সরকার- পলাশবাড়ীতে তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক সরকারি বরাদ্দের টাকার কাজ না করে আত্মসাৎ এর অভিযোগ এনে বিদ্যালয়ের পাশের বাড়ীর সবুজ মন্ডল কর্তৃক উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল।

অভিযোগে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ১নং কিশোরগাড়ী ইউনিয়নের প্রত্যন্ত পল্লীর তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রায় ২’বছর পূর্বে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই নিয়ম বর্হিভূতভাবে বিদ্যালয়ে আসা-যাওয়ার কারণে শিক্ষার্থী শূন্যের কোঠায় এবং সরকারী বরাদ্দকৃত টাকা নাম মাত্র কাজ করে তা আত্মসাৎ করা হয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।

উক্ত বিদ্যালয়ে ২০১৯-২০২০ অর্থ বছরে সরকারী বরাদ্দকৃত স্লিপ ফান্ডের ৫০’হাজার, রুটিন মেইনটেনেন্স ৪০’হাজার, দুর্যোগকালীন বরাদ্দ ৫’হাজার এবং প্রাক-প্রাথমিক এর ১০’হাজার টাকা বরাদ্দ পায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম তার কাজ না করেই কাগজে- কলমে কাজ দেখিয়ে আত্মসাৎ করেছে৷

এছাড়াও ২০১৮-২০১৯ অর্থ বছরের বিভিন্ন বরাদ্দের টাকা নাম মাত্র কাজ করে বাকী টাকা আত্মসাৎ করেছে মর্মে অভিযোগে জানা যায়। বিদ্যালয়ের পাশেৱ বাড়ীর অভিযোগকারী সবুজ মন্ডল এলাকাবাসীর পক্ষে সঠিক তদন্ত চেয়ে ১১/০২/২১ তারিখে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে এক লিখিত অভিযোগ দাখিল করেন।

এব্যাপারে প্রধান শিক্ষক নজরুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, কাগজপত্র অফিসে জমা দেয়া আছে। অভিযোগের সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180