শস্যচিত্রে বঙ্গবন্ধু, পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী।

khalad khalad

hasan

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২১

খালেদ হাসান বগুড়া:
বিশ্বের সবচেয়ে বড় শস্যচিত্র হিসাবে রেকর্ডের অপেক্ষায় থাকায় ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন কৃষি মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি।

১৪ মার্চ রবিবার বেলা ১১টার দিকে তিনি বগুড়া জেলার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে এই পরিদর্শনে যান।
এ সময় তিনি ১০৫ বিঘা জমিতে লাগানো দুই রংয়ের ধানের ক্ষেত পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি ওই স্থানে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, আমাদের হৃদয়ে বঙ্গবন্ধু। শস্যচিত্রেও বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাধারণ কৃষক ও কৃষিকে ভালবেসে গেছেন। আজ সেই কৃষকের শস্যের মাঝেই তিনি ফুটে উঠেছেন। এজন্য বাংলার কৃষকের নাম সারা বিশ্বে রেকর্ড হয়ে লেখা থাকবে।

তিনি আরো বলেন, অল্পদিনের মধ্যে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস স্বীকৃতি দিবে বিশ্বের সবচেয়ে বড় এই শস্যচিত্রকে। সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া জেলা আওয়ামী লীগর সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মেজবাউল ইসলাস,বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক, বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, ন্যাশনাল এগ্রিকেয়ার কোম্পানীর চেয়ারম্যান মো. মোস্তাফিজার রহমান,ভবানীপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক বগুড়ার কৃতিসন্তান আজমল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারী শেরপুর উপজেলার বালেন্দা গ্রামের ১০৫ বিঘা জমিতে সবুজ ও বেগুনি দুই জাতের ধানের চারা রোপন করে বিশ্বের সবচেয়ে বড় শস্যচিত্র ‘বঙ্গবন্ধু’ এর উদ্বোধন করা হয়। এটি বাস্তবায়ন করছে শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদ।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180