পঞ্চগড়ে উদ্ধার বিলুপ্ত প্রজাতির মৃত নীলগাই

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

পঞ্চগড় পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় বিলুপ্ত প্রজাতির এক মৃত নীলগাই উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অসুস্থতার কারণে নীলগাইটি মারা গেছে।
বুধবার (১৭ মার্চ) দুপুরে পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের খোঁচপাড়া এলাকা থেকে মৃত অবস্থায় ওই নীলগাইটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে আটোয়ারী উপজেলার তোড়েয়া ইউনিয়নের দাড়খোর সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে নীলগাইটি বাংলাদেশে প্রবেশ করলে স্থানীয়রা নীলগাইটিকে দেখতে পায়। পরে স্থানীয়রা নীলগাইটিকে ধরার চেষ্টা করলে ওই এলাকা থেকে পালিয়ে প্রায় কয়েক কিলোমিটার অতিক্রম করে খোঁচপাড়া এলাকায় গিয়ে আশ্রয় নেয়।

পরে স্থানীয়রা নীলগাইটিকে আহত অবস্থায় উদ্ধার করে আটোয়ারী থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই অসুস্থ হয়ে নীলগাইটি মারা যায়।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন সময় সংবাদকে জানান, খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায়। তবে যাওয়ার আগেই নীল গাইটি অসুস্থ হয়ে মারা যায়। পরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও বন বিভাগকে খবর দিয়ে বন বিভাগের কাছে নীলগাইটির মৃতদেহ হস্তান্তর করা হয়।

এদিকে বন বিভাগের কর্মকর্তা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে নীলগাইটিকে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180