সাংবাদিক রতন সরকারের নামে মামলা প্রত্যাহারের দাবি

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০২১

ডেস্ক সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকার এবং জ্যেষ্ঠ চিত্র সাংবাদিক শাকিল মাহমুদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

বুধবার (১৭ মার্চ) রাতে বেরোবিসাস সভাপতি মো. মোবাশ্বের আহমদ ও সাধারণ সম্পাদক মো. আল-আমিন স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রতন সরকার রংপুর বিভাগের কণ্ঠস্বর হয়ে সবসময় অনিয়ম, দুর্নীতি ও মানুষের দুঃখ-দুর্দশার চিত্র সময় টেলিভিশনের পর্দায় তুলে ধরেছেন এবং গণমানুষের কাছে প্রশংসিত হয়েছেন। এই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দিয়ে কণ্ঠরোধের চেষ্টা ন্যাক্কারজনক ঘটনা।

বিবৃতিতে ঘটনার বর্ণনা দিয়ে বলা হয়, সম্প্রতি বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন (বিপিডিএ) নামের প্রতিষ্ঠানে ‘২৬ দিনে ডাক্তার তৈরির কারখানা’ শীর্ষক শিরোনামে ওই প্রতিষ্ঠানের অনিয়ম, দুর্নীতি, লুটপাট ও শিক্ষার্থীদের স্বপ্ন ধ্বংসের আদ্যোপান্ত সময় সংবাদে তুলে ধরেন। এতে বিপিডিএ কর্তৃপক্ষ নিজেদের অনিয়ম, দুর্নীতি আড়াল করতে বরাবরের মতো সাংবাকিদের বিরুদ্ধে চাঁদাবাজির মুখরোচক অভিযোগ এনে আদালতে মামলা করে।

অবিলম্বে এমন মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ওই প্রতিষ্ঠানের সকল অনিয়ম ও দুর্নীতির তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180