ফেনসিডিল সেবনরত ভাইরাল সেই কর্মকর্তাকে বদলি

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

ডেস্ক রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার কামরুজ্জামান সুমনকে বদলি করা হয়েছে।

গত মঙ্গলবার (১৬ মার্চ) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (প্রশাসন ও অর্থ) হাবিবুর রহমান স্বাক্ষরিত এক বদলি আদেশে তাকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া স্টেশনে বদলির বিষয়টি জানানো হয়। বদলি আদেশের মন্তব্যে ‘প্রশাসনিক কারণ’ উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ৯ মার্চ ফায়ার সার্ভিস কর্মকর্তার ফেনসিডিল সেবনের একটি ভিডিও ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয়।

ফাঁস হওয়া ১৮ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, কোনো এক অজ্ঞাত স্থানে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কামরুজ্জামান সুমনসহ কয়েকজন ফেনসিডিল সেবন করছেন। এতে ট্রাউজার ও ট্র্যাকসুট পরিহিত সুমনের কোমরে ফায়ার সার্ভিসের ওয়াকিটকিও দেখা যায়। তার সঙ্গে আরও একজনকে দেখা গেলেও মুখ দেখা না যাওয়ায় তার পরিচয় জানা যায়নি। তবে কবে কোথায় ভিডিওটি ধারণ করা হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

শুক্রবার (১৯ মার্চ) কামরুজ্জামান সুমনের বদলির বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপ পরিচালক ওহিদুল ইসলাম জানান, গত ১৩ মার্চ পরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স) লে. কর্নেল জিল্লুর রহমানের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। তারা সুমনের মাদক গ্রহণ ও বিভিন্ন অভিযোগের তদন্তে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে আসেন। তদন্তে মাদকসেবনের সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে বদলি করা হয়েছে।

বদলি ছাড়া আর কোনো ব্যবস্থা গ্রহণ করা হবে কি-না, তা জানতে চাইলে ওহিদুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেবেন।’


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180