শনিবার থেকে তাপদাহ আরো বাড়বে

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

ডেস্ক কয়েক দিন ধরেই বাড়ছে তাপমাত্রা। তবে সপ্তাহের শুরুর দিন অর্থাৎ আগামীকাল শনিবার থেকে দেশের একাধিক এলাকার তাপমাত্রা বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। রাজশাহী, খুলনা, বরিশালসহ কিছু এলাকায় তাপমাত্রা ৩৬ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবারও তাপমাত্রা বাড়ার পূর্বাভাস আছে। সেই সঙ্গে আগামী তিন দিনও এই তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকবে। ফলে এখন অসহনীয় গরমের মুখে পড়ছে দেশবাসী। তবে, আগামী এক সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তারপরের তিন দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ মৌসুমের সর্বোচ্চ ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে বৃহস্পতিবার (১৮ মার্চ)। যশোরে এ তাপমাত্রা রেকর্ড হয়েছে। এ ছাড়া অধিকাংশ অঞ্চলে তাপমাত্রা উঠে এসেছে ৩৫ ডিগ্রি সেলসিয়াসে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180