লালমনিরহাটে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা, থানায় অভিযোগ

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২১

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটে স্থানীয় সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং জাতীয় দৈনিক ভারের পাতা পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি আসাদুল ইসলাম সবুজ ও দৈনিক জনবাণী পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মিঠু পেশাগত দায়িত্ব পালনের সময় অতর্কিত সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

শুক্রবার (১৯ মার্চ) বিকালে শহরের মিশন মোড় এলাকায় এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাবে আয়োজিত এক জরুরী সভার সিদ্ধান্ত মতে থানায় এজাহার দাখিল করা হয়েছে।

এজাহার সুত্রে জানাগেছে, সাংবাদিক সবুজ বিশ্বস্ত সোর্সের মাধ্যমে জানতে পারে শহরের মিশন মোড়ের সেনা মৈত্রী মার্কেটের মা ফার্মেসীতে একজন অপরিচিত লোক দীর্ঘ দিন যাবৎ ডাক্তার পরিচয় দিয়ে আসছে। তিনি ডাঃ মোঃ হুমায়ুন কবির এর নাম ব্যবহার করে চিকিৎসা সেবা প্রদানের নামে মাইকিং করে সাধারন মানুষের সাথে সেবার নামে প্রতারনা করে আসছে। এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার বিকাল ৫ টায় সহকর্মী দৈনিক জনবাণী ও সি এন এন ওয়ার্ল্ড 24 ডট কম এর লালমনিরহাট প্রতিনিধি মামুনুর রশিদ মিঠুকে সাথে নিয়ে, ওই ফার্মেসীর সামনে গিয়ে ঘটনা জানতে চাওয়ায় শহরের বালাটারী এলাকার মৃত রফিকুল ইসলামের পুত্র মাহাবুব হক, মৃত রফিকুল ইসলামের পুত্র সোহাগ ইসলামসহ ৪ থেকে ৫ জনের একটি সিন্ডিকেট সবুজের উপর অতর্কিত উপর হামলা চালায়। এসময় সময় ব্যবহৃত ২৩ হাজার টাকা মূল্যের সাইবার সট ক্যামেরায় ধারনকৃত ভিডিও ক্লিপ সহ ক্যামেরাটি জোড় পূর্বক ছিনিয়ে নেয় এবং সুযোগ বুঝে প্যান্টের পকেটে থাকা ১২ হাজার টাকা জোড় পূর্বক বের করে নেয়। এসময় পথচারী লোকজন এগিয়ে এসে অজ্ঞাত ওই ডাক্তারকে আটকানোর চেষ্টা করিলে সন্ত্রাসীরা তাকে পালিয়ে যেতে সহযোগিতা করে।

পরে উপস্থিত লোকজন সাংবাদিককে উদ্ধার করলেও চুরি যাওয়া মোবাইল ফোন ও টাকা উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাবের সভাপতি মোফাখখারুল ইসলাম মজনুর সভাপতিত্বে প্রেসক্লাব মিলনায়তনে জরুরী এক সভার আয়োজন করা হয়। পরে সভার সিদ্ধান্ত মতে থানায় এজাহার দাখিল করা হয়েছে।

এ ব্যাপারে প্রেসক্লাবের সাধারন সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স জানান, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক অন্যায় ভাবে হামলার শিকার হবেন। এটা সাংবাদিকরা মেনে নেবে না। থানায় অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ আসামী না ধরলে সাংবাদিকরা আন্দোলন করবে।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)র কাছে জানতে চাইলে তিনি জানান অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে, দ্রুত ব্যবস্থা নেয়া হবে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180