কুড়িগ্রামে দলিত জনগোষ্ঠীর ৮দফা দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

কুড়িগ্রাম জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধে প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত বাস্তবায়নসহ ৮ দফা দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন করা হয়েছে।

রবিবার (২১ মার্চ) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম চিলমারী সড়কে মানববন্ধন আয়োজন করে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম)।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ভোলারাম রবিদাস, উপদেষ্টা সাংবাদিক হুমায়ুন কবির , প্রশান্ত রবীদাস, সুশীল রবীদাস প্রমুখ।

বক্তারা বলেন, পিছিয়ে পরা জনগোষ্ঠীকে মূল স্রোতে আনতে হলে সরকারকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এছাড়া বিডিইআরএম থেকে জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে দলিত জনগোষ্ঠীর সংখ্যানুপাতে প্রতিনিধিত্ব নিশ্চিত করা, সকল মহানগরী ও পৌরসভা সমূহে দলিত জনগোষ্ঠীর সবার জন্য আবাসনের ব্যবস্থা করা, সরকারি বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল প্রতিষ্ঠানে দলিতদের জন্য ভর্তি কোটা প্রবর্তন করা, আদমশুমারি ২০২১ এ দলিত জনগোষ্ঠীর জন্য আলাদা তথ্য সংগ্রহ করার ব্যবস্থা গ্রহণ, পরিচ্ছন্নকর্মীদের পেশাগত স্বাস্থ্য ঝুঁকি বিশেষ বিবেচনায় এনে তাদের সুরক্ষা সামগ্রী সরবরাহ এবং সরকারি চাকরীতে দলিত জনগোষ্ঠীর জন্য কোটা ব্যবস্থার প্রবর্তনের দাবী জানানো হয়।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180