দক্ষিণ সুনামগঞ্জের টাইলা সার্বজনীন হরিসংঘের উদ্যোগে তিনদিনব্যাপী হরিনাম সংকীর্ত্তণ উৎসব শুরু

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধিঃঃ সুনামগঞ্জের দক্ষিন সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগঁও ইউনিয়নের টাইলা সার্বজনীন হরিসংঘের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে তিনদিনব্যাপী হরিনাম সংকীর্ত্তণ উৎসব শুরু হয়েছে।

সোমবার সকাল থেকে টাইলা হরিতলা মাঠে এ উৎসবে শুরু হয়েছে এবং তা শেষ হবে আগামী ২৪ মার্চ সকালে। এতে ৪টি ধর্মীয় সংঘ হরিনাম উৎসবে অংশগ্রহন করেন। এতে আশপাশ গ্রামের হাজারো নারীপূরুষ ভক্তবৃন্দের উপস্থিতিতে হরিতলা প্রাঙ্গণ কানায় কানায় ভরে যায়। এ উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

টাইলা সার্বজনীন হরিসংঘের সভাপতি গনেন চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ডা. বাদল চন্দ্র দাসের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অশোক তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন,টাইলা গ্রামের প্রবীন মুরুব্বী ও ব্যবসায় সুভাষ চন্দ্র দাস, সাবেক ইউপি সদস্য গোপেশ চন্দ্র দাস,সুধীর চন্দ্র দাস,বেনু কান্ত দাস,বীর মুক্তিযোদ্ধা করুনা দাস,ঝুনু দাস,বসন্ত কুমার দাস, গোপাল চন্দ্র দাস,বলু কান্ত দাস,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,আসন্ন পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এড. দেবাংশু শেখর দাস, শ্যামা রানী দাস,যুবলীগ নেতা সিতেন্দ্র কুমার দাস,সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী মো. মছরু মিয়া,সমাজসেবক পীজুষ কান্তি দাস,শিক্ষক নেতা প্রনব দাস মিঠু,ডা. উমাকান্ত দাস,রথীন্দ্র কুমার দাস,অসিত দাস,সুধারঞ্জন দাস,সলিল দাস,অমলেন্দু দাস,অনুকূল দাস,শ্রীকান্ত দাস,রাসেন্দ্র দাস,অরবিন্দু দাস,শুভেন্দু শেখর দাস,নিরেন্দ্র দাস,নিতেশ তালুকদার প্রমুখ।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য আজিজুস সামাদ আজাদ ডনের পক্ষে যুবলীগ নেতা সিতেন্দ্র কুমার দাস উপস্থিত সকলের মাছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক বিতরণ করেন। অপরদিকে আসন্ন পশ্চিম বীরগাঁও ইউ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এড. দেবাংশু শেখর দাস টাইলা হরিসংঘের অনুষ্ঠানে তার ব্যক্তিগত তহবিল থেকে নগদ আর্থিক অনুদান প্রদান করেন।

পরে ভক্তদের মধ্যে মাহপ্রসাদ বিতরণ করা হয়। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অশোক তালুকদার ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এড. দেবাংশু শেখর দাস বলেন, এই দেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

এই দেশে ধর্ম যার যার উৎসব সবার এমন মনোভাবে সবার সম্মিলিত প্রয়াসে এই ধর্মীয় উৎসব নির্বিঘ্নে চলছে। পরিশেষে মহামারী করোনা ভাইরাসের প্রাদূভাব থেকে দেশবাসীকে রক্ষা করার জন্য প্রার্থনা করা হয়।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180