আলপনায় রঙিন রংপুরের সড়ক

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২১

রংপুর: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রংপুরের বিভিন্ন পয়েন্টের সড়ক আলপনার রঙে রাঙিয়ে তোলা হচ্ছে।

বুধবার (২৪ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে নগরীর বঙ্গবন্ধু সড়ক, কালেক্টরেট সুরভী উদ্যান সড়ক, টাউন হল চত্বর সড়ক এবং স্টেডিয়াম সড়কে একযোগে আলপনা আঁকা শুরু হয়।

রংপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই ফর দেম’ এর সার্বিক ব্যবস্থাপনায় স্বেচ্ছাসেবীরা রাঙিয়ে তুলছেন রংপুরের প্রধান সড়কগুলো।

সরেজমিনে দেখা যায়, ‘রঙিন হবে রংপুর’ প্রতিপাদ্য নিয়ে উই ফর দেম এর প্রায় শতাধিক চারুশিল্পী ও স্বেচ্ছাসেবী দুপুর থেকে তুলি হাতে আলপনা আঁকতে শুরু করেন। যা শেষ হবে রাতে। এ জন্য আলাদা লাইটিংয়ের ব্যবস্থাও করা হয়েছে।
মুখে মাস্ক পরাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে তারা কাজ করছেন। আলপনা উৎসব দেখতে ভিড় করছেন রংপুরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরিবারের সঙ্গে শিশুসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ আলপনা উৎসব দেখতে আসছেন। প্রকাশ করছেন উচ্ছাস। এছাড়াও এতে জেলা চারুকলা একাডেমির চিত্রশিল্পীরাও অংশ নেন।

উৎসবের ব্যবস্থাপনায় থাকা স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই ফর দেম’ এর প্রতিষ্ঠাতা জীবন ঘোষ বলেন, আলপনা আঁকার জন্য নির্ধারণ করা চার সড়কের সঙ্গে আমাদের আন্দোলনের ইতিহাস রয়েছে। আমরা আলপনার রঙে মহান মুক্তিযুদ্ধের আবেগ, স্মৃতি ও শোককে ফুটিয়ে তুলতে চাই। নতুন প্রজন্মের কাছে আমাদের নিজস্বতার গল্প জানাতে চাই। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে আলপনা উৎসব করা হচ্ছে৷ গুরুত্বপূর্ণ চারটি সড়কের প্রত্যেক অংশে লম্বায় ১২০ ফুট এবং প্রস্থ ১৫ ফুট করে আলপনা করা হচ্ছে।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রংপুরকে রঙিন করে সাজাতে এ উৎসবের আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসক আসিব আহসান সব সময় খোঁজ নিয়ে উৎসবের সার্বিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন। এ আলপনা উৎসব রংপুরের ঐতিহ্যকে স্মরণ করিয়ে দেবে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180