গণপরিবহনে ভাড়া বাড়ানো হলেও মানা হচ্ছে না নির্দেশনা

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২১
ফাইল

ডেস্ক করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গণপরিবহনের অর্ধেক সিট ফাঁকা রেখে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর প্রথম দিনেই মানা হচ্ছে না নির্দেশনা। বুধবার (৩১ মার্চ) সকাল থেকে প্রায় প্রতিটি বাসেই দেখা যায় নিয়ম না মেনে বাসের প্রতিটি সিটে যাত্রী নেয়া হচ্ছে।

যাত্রীদের অভিযোগ, কিছু কিছু বাসে যাত্রী আগের মতো নিলেও বাসের ভাড়া ঠিকই বাড়িয়ে নেয়া হচ্ছে। আবার কোনো কোনো রুটের বাস অর্ধেক যাত্রী বহনের কারণে পরিবহন সংকটে পড়েন যাত্রীরা। এতে অফিসগামী যাত্রীরা চারম বিপাকে পড়েন।

গণপরিবহনে অর্ধেক যাত্রী নেওয়ার সরকারি নির্দেশনা কার্যকর হওয়ার কথা সকাল থেকে। পুরান ঢাকা, মিরপুর, উত্তরা, সাভার, গাজীপুর রুটের বাসসহ রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা গেছে, গণপরিবহনে অর্ধেকের বেশি যাত্রী তোলা হচ্ছে। অনেক বাসেই যাত্রীরা পাশাপাশি বসছেন। অনেক বাসে আবার অর্ধেক যাত্রী নেওয়ার পর অতিরিক্ত আরও পাঁচ থেকে সাতজন যাত্রী তোলা হচ্ছে। কিন্তু অতিরিক্ত ৬০ শতাংশ ভাড়া ঠিকই নেওয়া হচ্ছে। অনেক বাসে আবার ৬০ শতাংশ নয়, দ্বিগুণ ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ ও সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে আগামী দুই সপ্তাহের ১৮ দফা নির্দেশনা জারি করা হয়। নির্দেশনায় ফের গণপরিবহনে অর্ধেকের বেশি যাত্রী নেওয়া যাবে না বলে জানানো হয়। একই সঙ্গে গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়। সোমবার (২৯ মার্চ) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180