বালিয়াডাঙ্গীতে জমি বিরোধে ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২১

ঠাকুরগাঁও প্রতিনিধি।। ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের হলদিবাড়ি বাজারে ৪ শতক জমি দখল কে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এবং উভয় পক্ষের ১৫ জন আহত হয়। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
ঘটনাটি শনিবার ২০-০৩-২০২১তারিখে বিকাল ৫ ঘটিকায় ঘটে।মোঃ কাদের পিতা মৃত হাসমদ্দীন বনাম আবুল হোসেন পিতা সলিমদ্দীন মধ্যে জমি দখল কে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।উভয় পক্ষ পাল্টাপাল্টি থানায় মামলা দায়ের করেন। মোঃ কাদের আলী অভিযোগ করেন, পরিকল্পিত ভাবে আমাদের লোকজনের উপর এবং আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় এতে চেয়ার, টেবিল ভাংচুর করে মিষ্টান্ন এলোমেলো করে ছড়িয়ে ছিটিয়ে দেয়। আমি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

অপরপক্ষ আবুল হোসেন বলেন, আমি কোবলা সূত্রে মরহুম এলাজ উদ্দীনের নিকট ৪ শতক জমি ক্রয় করিয়া তাহার ওয়ারীশগণ দখল বুঝিয়ে দিতে গেলে কাদেরের লোকজন আমাদের উপর হামলা চালায় এতে আমার ৫ জন গুরুতর আহত হয় পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। আরও বলেন ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

স্থানীয় বাসিন্দা মোঃ আবু সাঈদ মাহমুদ বলেন, জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে এতে অনেকেই আহত হয়।
মোঃ রাকিবুল হাসান পলাশ বলেন, আমার দাদার জমিতে কাদের আলী ও তার দলবল নিয়ে জোর পূর্বক দখল করিবার চেষ্টা করিলে আমরা বাধা দিলে তারা অতর্কিত ভাবে হামলা করে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ মহসিন আলী বলেন, আমার জনপ্রিয়তা ক্ষুন্ন করার জন্য কাদের আলী ও কিছু দূষ্কৃতি লোকজন সংঘবদ্ধ হয়ে আমার ক্ষতি সাংধনে লিপ্ত হয়েছে।

মামলা তদন্ত কর্ম কর্তা খাদেমুল ইসলাম মুঠোফোনে জানান, তদন্ত সাপেক্ষে দোষীদের উপযুক্ত শাস্থির ব্যবস্থা করা হবে।

ভানোর ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াহাব সরকার জানান, এবিষয়ে আমাকে কেউ অবগত করেনি ইহা সম্পর্কে আমার জানা নেই।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180