দিনাজপুরে সংলাপ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তথ্য অধিকার আইন সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা স্থাপনে ভূমিকা রাখতে পারে

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

মোঃ নূর ইসলাম নয়ন, দিনাজপুর \ দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম বলেছেন, তথ্য অধিকার আইন ২০০৯ হচ্ছে এমন একটি আইন যা কার্যকর করার দায়িত্ব হচ্ছে জনগনের। আইনটি ব্যবহার করে জনগণ সরকারের কাজের উপর নজরদারী করতে পারে এবং সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা স্থাপনে যথেষ্ঠ ভূমিকা রাখতে পারে।

১ এপ্রিল বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয় দিনাজপুর কাঞ্চন সভাকক্ষে রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ (রিইব) এর আয়োজনে তথ্য অধিকার আইন, ২০০৯ এর ব্যবহার বিষয়ক সংলাপ অনুষ্ঠানের উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

স্বাগত বক্তব্য রাখেন রিইব ঢাকা অফিসের প্রকল্প সমন্বয়কারী কারী এ্যাড. রুহিন নাজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মাহেদুর ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা ডাঃ এস এম রেজাউল করিম। প্রকল্প বিষয় নিয়ে আলোচনা করেন রিইব এর গবেষণা কর্মকর্তা আনজু আকতার। শুভেচ্ছা বক্তব্য রাখেন রিইব এর আঞ্চলিক সমন্বয়কারী মোঃ মতিউর রহমান, একাউন্ট অফিসার মেহেরুন মেরী।

কিনোট পাঠ ও সঞ্চালকের দায়িত্ব পালন করেন সামিউল আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম, আরটিআই এক্টিভিষ্ট গ্রুপের সভাপতি মোসাদেকুল ইসলাম মুকুলসহ দিনাজপুরের বিভিন্ন অঞ্চলের এক্টিভিষ্টবৃন্দরা।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180