স্বামী-স্ত্রী পাশাপাশি সিটে বসায় বাসচালককে জ’রিমানা!

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২১

ডেস্ক স্বা’স্থ্যবিধি না-মানার অ’ভিযোগে বৃহস্পতিবার (১ এপ্রিল) বরিশাল নথুল্লাবাদ কে’ন্দ্রীয় বাস টার্মিনালে এক বাস চালককে ২ হাজার টাকা জ’রিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর প্রতিবাদে বেলা ১১টার দিকে কে’ন্দ্রীয় টার্মিনাল থেকে ১৮ রুটে চলাচলরত বাস এক ঘণ্টা ব’ন্ধ রেখে বিক্ষোভ করে শ্রমিকরা।

শ্রমিকদের দা’বি, বরিশাল থেকে হিজলা মুলাদীগামী মাহিদুল পরিবহনের বাসটিতে স্বামী-স্ত্রী পাশাপাশি সিটে বসায় ম্যাজিস্ট্রেট চালককে জ’রিমানা করেন। স্বামী-স্ত্রী নিজ বাড়িতে এক স’ঙ্গে অব’স্থান ক’রতে পারলে বাসে কেন পাশাপাশি সিটে বসতে পারবেন না! এই প্রশ্ন তুলে তারা বাসস্ট্যান্ড এলাকা থেকে সব ধ’রনের যান চলাচল ব’ন্ধ করে অবরো’ধ সৃষ্টি করে। তবে পরবর্তীতে প্রশা’সনের হস্তক্ষেপে প’রিস্থিতি শান্ত হয়।

শ্রমিকরা দা’বি করেন, করো’না বিধি বাসে চালু করা হলেও থ্রি হুইলারে তা মানা হচ্ছে না। এতে করে ভাড়া বেড়ে যাওয়ায় যাত্রীরা বাস ছে’ড়ে থ্রি হুইলারে কম মূল্যে চলাচল শুরু করেছে। লোকসানে প’ড়েছে বাস মালিক-শ্রমিকরা। থ্রি হুইলার মাহিন্দ্রার গাড়ি মহাসড়কে ওঠাই নি’ষেধ। কিন্তু তারা মহাসড়কে তো চলেই, এখন করো’না র সময় যাত্রী বোঝাই করে চলাচল করে। বাস্তবতার নিরিখে সবকিছু দেখা হবে মর্মে সিদ্ধা’ন্ত গ্রহণ করা হলে এক ঘণ্টা পর শ্রমিকরা তাদের ধ’র্মঘট প্রত্যাহার করে।

বরিশাল জে’লা প্রশা’সনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ সাংবাদিকদের জা’নান, পরিবহন শ্রমিকদের দা’বির পরিপ্রেক্ষিতে মালিক-শ্রমিকদের নিয়ে আম’রা বসেছিলাম। কয়েক দিনের মধ্যে সব শৃ’ঙ্খলার মধ্যে আনা হবে বলে তাদের জা’নানো হয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180