হঠাৎ গুড়ি গুড়ি বৃষ্টি

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২১

ডেস্ক বেশ কয়েকদিনের প্রচণ্ড তাপদাহ আর ভ্যাপসা গরমে দেশের বিভিন্ন স্থানে দেখা মিলল গুড়ি গুড়ি বৃষ্টির। রোববার (৪ এপ্রিল) দুপুর থেকে শুরু হয় ফোটা ফোটা বৃষ্টি। তপ্ত এ গরমে বৃষ্টিতে স্বস্তির দেখা পেলেও ফসলের ক্ষতি হওয়ার আশঙ্কা করছে কৃষকরা।

দিনাজপুরের হিলিতে সকাল থেকেই আকাশ পরিষ্কার থাকলেও দুপুরের পর আকাশ হঠাৎ মেঘাচ্ছন্ন হয়ে নেমে আসে অন্ধকার। কিছু পরে শুরু হয় স্বস্তির বৃষ্টি। বছরের প্রথম বৃষ্টিতে বন্দর এলাকার জনজীবনে নিয়ে আসে স্বস্তি। সাধারণ লোকজনের কিছুটা সমস্যা হলেও তেমন প্রভাব পড়েনি বন্দরের কর্মব্যস্ত মানুষের মাঝে।

হাকিমপুর উপজেলা কৃষি কর্মকর্তা ড. মমতাজ সুলতানা জানান, রোববার দুপুর থেকের হঠাৎ করেই গুড়ি গুড়ি বৃষ্টি সাথে ঝড়ো হাওয়া শুরু হয়েছে। এতে আম, লিচুর গুটির ক্ষতি হবে তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে সেটা এখনও বলা যাচ্ছে না। বিশেষ করে হিলি সীমান্তবর্তী কিছু এলাকাতে সরকারি সহায়তা ৭ হেক্টর জমিতে সূর্যমুখী চাষ করা হয়েছে। সেগুলো মাটিতে পরে গিয়ে অনেক ক্ষতি হয়েছে।

এদিকে টাঙ্গাইলে বিকেলে হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হয়ে যায়। নেমে আসে অন্ধকার। তার কিছুক্ষণ পরেই শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। এতে জনমনে স্বস্তি ফিরেছে। তবে বৃষ্টির কারণে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180