পলাশবাড়ীতে প্রতিবন্ধী সন্তানের নেই হুইল চেয়ার-

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

এন এম সরকার-
গাইবান্ধার পলাশবাড়িতে শামিম মিয়া (২৮) তিন সন্তানের মধ্যে এক প্রতিবন্ধী মেয়েকে নিয়ে মানবতার জীবনযাপন করছেন। জন্ম থেকেই হাত পা বাকা ও মেরুদণ্ড বাকার কারনে হাটতে পারেনা, এহেন অবস্থায়
সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একই স্থানে শুয়ে থাকতে হয়। শুয়ে থাকতেও নিদারুন অমানবিক কষ্ট, জন্মের পর থেকেই তার এমন অমানবিক জীবনযাপন। প্রকৃতির ডাকে সাড়া দিতে তার ভীষন কষ্ট, এসময় পরনের কাপড়েই প্রকৃতির কাজ সারতে হয়। অপরের সাহায্য ছাড়া তাঁর জীবনযাত্রা যেন দুঃসহ হয়ে উঠেছে।

শামিম মিয়ার বাড়ি পলাশবাড়ি উপজেলার ৫’নং মহদীপুর ইউনিয়নের মহাদীপুর গ্রামের ফতেপুর পাড়ায়, পেশায় একজন দিনমজুর রিকশা চালক। হতদরিদ্রদনি:স্ব পরিবারের প্রতিবন্ধী মেয়েটির হুইলচেয়ারের বিশেষ প্রয়োজন।

সম্প্রতি শামিমের বাড়িতে গিয়ে দেখা যায়, শারিরীক প্রতিবন্ধী সন্তানকে নিয়ে ঝুপড়ি ঘরে বসে আছে, শামিম মিয়া জানায়, হুইলচেয়ার না-থাকায় প্রতিবন্ধি মেয়েকে সব সময় কোলে নিয়ে বসে থাকতে হয়।
তাদের সংসার চলে অভাব-অনটনে। অনেক ঋণের বোঝা মাথায় নিয়ে সংসারের ঘানি টানছেন তিনি।

শামিম দুঃখ করে বলেন, প্রতিবন্ধী মেয়ে কে হুইলচেয়ার কিনে দেয়ার সার্মথ্য নেই, দিনমজুর রিকশা চালাই, হুইলচেয়ার কিনে দিব কি দিয়ে, কেউ যদি আমার প্রতিবন্ধী মেয়ের জন্য হুইলচেয়ার কিনে দিত, খুবই ভাল হত, আমার মেটার জন্য হুইল চেয়ার খুব দরকার, যাতে একটু স্বাভাবিক চলাচল করতে পারে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180