কানাইঘাটে লকডাউন মানতে নারাজ সাধারণ মানুষ মাঠে প্রশাসন।

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

কানাইঘাট প্রতিনিধিঃ করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সরকার সারা দেশে সোমাবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষনা করলেও কানাইঘাটে তা পুরোপুরি ভাবে কার্যকর হচ্ছে না।

গণপরিবহন বন্ধ থাকলেও সব ধরনের যানবাহন যাত্রীদের নিয়ে স্বাভাবিক ভাবে চলছে। উপজেলা সকল হাট-বাজার গুলোতে আগের মতো ভিড় দেখা গেছে। সরকারী নির্দেশ অমান্য করে সন্ধ্যা ৭ টার পর ও হাট-বাজারে সব ধরনের দোকান পাঠ খোলা দেখা গেছে এবং জনসাধারনের মধ্যে মাস্ক পরার প্রবণতা একবারে কম পরিলক্ষিত হচ্ছে।

তবে লকডাউন কার্যকর করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা মাঠ পর্যায়ে জন সাধারনকে করোনা থেকে সচেতন করতে এবং লকডাউনের বিধি নিষেধ মানার জন্য মাঠ পর্যায়ে তৎপর রয়েছেন।

লকডাউন শুরুর দিন সোমবার উপজেলার বিভিন্ন এলাকায় তৎপর ছিলেন নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। সন্ধ্যা ৭টার পর থেকে তিনি কানাইঘাট বাজার ও উপজেলা রোড এলাকায় অভিযান চালিয়ে দোকান-পাঠ খোলা রাখার দায়ে ৮টি ব্যবসা প্রতিষ্টানের মালিককে মোবাইল কোর্টের মাধ্যমে তাৎক্ষনিক ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং কানাইঘাট বাজারের সকল দোকান-পাঠ বন্ধ করে দেন।

প্রশাসন সক্রিয় থাকলেও লকডাউন মানছেন না বেশির ভাগ মানুষ। সব কিছুই যেন কানাইঘাটে আগের মতো স্বাভাবিক ভাবে চলছে। বাস গাড়ী ছাড়া সব ধরনের যানবাহন স্বাভাবিক ভাবে চলতে দেখা গেছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180