কুষ্টিয়ায় ব্যবসায়ীরা লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

নিজস্ব প্রতিনিধি।। শিল্পকারখানা খোলা থাকবে। অথচ দোকানপাট বন্ধ থাকবে। এমন বৈষম্যমূলক লকডাউন বাতিলের দাবীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন ব্যবসায়ীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের থানা ট্রাফিক মোড় থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়।

এসময় ব্যবসায়ীরা বলেন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হলে তাদের এবং এর সঙ্গে জড়িতদের চরম দুর্ভোগে পড়তে হবে। তাই ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান তারা। ২ঘন্টাব্যাপী ব্যবসায়ীরা এই বিক্ষোভ শুরু করে শহরের বঙ্গবন্ধুর চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে সমাবেশ করেন ব্যবসায়ীরা। সমাবেশে তাদের দাবী মানা না হলে আরও কঠোর হুঁশিয়ারি দেন তারা।

এদিকে সতর্ক মাইকিং আর পুলিশের বাধা সাধারণ মানুষ মানছে না লকডাউন। ফলে অন্যদিনের মতো হুড়মুড় করে শহরে প্রবেশ করছে নানা বয়সী মানুষ। তাদের সঙ্গে যোগ দিয়েছে ছোটোখাটো যানবাহন। সোমবার লকডাউনের প্রথম দিন এমন চিত্রই দেখা গেছে কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকা।

কুষ্টিয়ার পুলিশ সুপার খায়রুল আলম জানান,লকডাউন কার্যকর করতে শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নয়, সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। তাহলেই কেবল সম্ভব করোনার হাত থেকে মানুষকে রক্ষা করা। তাই সবাইকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180