পঞ্চগড়ে দোকান খোলা রাখার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ।

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

মোঃ সইনুর রহমান আকাশ,পঞ্চগড় জেলা প্রতিনিধি : পঞ্চগড়েও শুরু হয়েছে এক সপ্তাহের লকডাউন। তবে প্রথমদিন দোকানপাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। আজ সোমবার বিকেল ৫ ঘটিকার সময় পঞ্চগড় শেরেবাংলা পার্কে।

দোকানপাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ শুরু করেন তারা। এসময় প্রায় পৌনে একঘন্টাব্যাপী সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ ও হট্টগোল করতে থাকেন । এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও নির্বাহি ম্যাজিস্ট্রেটের সাথে ধাক্কাধাক্কি হয় । পরে ব্যবসায়ীদের সাথে কথা বলে আন্দোলন থেকে ঘরে ফেরার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফ হোসেন ।

এরপর তারা আন্দোলন স্থগিত করে ঘরে ফিরে যান তারা । ব্যবসায়ী নেতারা জানান, কিছু দোকান খোলা থাকার কারণে ভ্রাম্যমাণ এসে জরিমানা শুরু করে এবং অপমান অপদস্ত করলে আমাদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয় ।

এতে আমরা বিক্ষোভ করতে বাধ্য হই । ম্যাজিস্ট্রেট আন্দোলন স্থগিত করে দিলও তবে দাবি মানা না হলে আবারও আন্দোলনে যাবেন বলেও জানান তারা।

ব্যবসায়ীরা আরও জানান, গত বছর লকডাউনে তারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। সামনে রমজান মাস।

ব্যবসা করার মৌসুম। এসময় দোকানপাট বন্ধ থাকলে তারা বড় ক্ষতির মুখে পড়বেন।

এসময় স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করার দাবিও জানান তারা। পঞ্চগড় নির্বাহি ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন বলেন, সরকারের সিদ্ধান্ত অমান্য করে ব্যবসায়ীরা দোকান খুলতে চান। করোনা নিয়ন্ত্রণে আনতে সবাইকেই সরকারের সিদ্ধান্ত মানতে হবে।

শপিং মল খোলা রাখার কোনো সুযোগ নেই।
এদিকে, লকডাউনের প্রথম দিনে পঞ্চগড়ে বিভিন্ন এলাকায় ব্যাপক জন সমাগম দেখা গেছে। অনেকে মাস্ক পড়লেও শারীরিক দুরত্বের বোঝায় ছিল না।

কেউ কেউ মাস্ক পড়ছেন আগের মতোই থুতনিতে। সকাল থেকেই পঞ্চগড়েএ মার্কেট, বন্ধ থাকলেও মুদিখানা, কাঁচাবাজার ও পাড়া-মহল্লার দোকানগুলো খোলা রাখা হয়। বন্ধ রাখা হয় শুধু বড় বড় শপিং মল। লকডাউনে শহরে অটোরিকশা চলছে স্বাভাবিকভাবেই।

এরপরে পুলিশের কর্মকর্তারা জানান পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, মার্কেট ও বিপণীবিতানগুলো রাত থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে। দুরপাল্লার গাড়িও বন্ধ করা হয়েছে। জনগণকে ঘরের বাইরে প্রয়োজন ছাড়া বের হতে নিষেধ করা হচ্ছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180