বগুড়ায় তৃতীয় দিনেও মার্কেট খোলার দাবিতে মানববন্ধন।

khalad khalad

hasan

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

খালেদ হাসান বগুড়া:
দেশ-ব্যাপী সরকার ঘোষিত এক সপ্তাহের বিধি নিষেধের তৃতীয় দিন বুধবার (৭ এপ্রিল) বগুড়ার সাতমাথায় ব্যবসায়ীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলে দেয়ার দাবিতে সকাল থেকেই নিউ মার্কেট, সেখ সফির উদ্দিন সুপার মার্কেট ও আল আমিন কমপ্লেক্সের এর ব্যবসায়ী ও কর্মচারীরা এ মানববন্ধনে অংশ নেয়। এর আগের দিনেও স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলে দেয়ার দাবিতে সাতমাথায় ব্যবসায়ীরা বিক্ষোভ ও মানববন্ধন করেন।

মানববন্ধনে ব্যবসায়ীরা ‘লকডাউন প্রত্যাহার করুন অর্থনীতির চাকা সচল করুন লকডাউন প্রত্যাহার করুন অনাহারের বিরুদ্ধে লড়াই করুন আমাদের দাবি মানতে হবে দোকানপাট খুলতে হবে ইত্যাদি নানা শ্লোগান দিয়ে তাদের দাবি জানাতে থাকেন। ব্যবসায়ীরা বলেন সামনে রমজান স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলে না দেয়া হলে তারা বিপুল অঙ্কের আর্থিক ক্ষতিতে পরবেন।

ব্যবসায়ীরা আরো বলেন, গত বছর করোনাকালে এমনিতেই আমরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। তারা করোনা সংক্রমণ রোধে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলবেন বলে জানান। উল্লেখ্য, গত মার্চের শেষ দিক থেকে দেশে সংক্রমণ ও মৃত্যুর আকস্মিক ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে। হাসপাতালগুলোতে রোগীর ভিড় বাড়তে থাকার পরিপ্রেক্ষিতে সরকার ৫ এপ্রিল থেকে সারাদেশে বিধিনিষেধ জারি করে। এরই অংশ হিসেবে সারাদেশে গণপরিবহনসহ জরুরি সেবার বাইরে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। শিল্পকারখানা সীমিত আকারে চালু রেখে বন্ধ করা হয় মার্কেট।

যদিও এই বিধিনিষেধ আরোপের পর থেকে বগুড়া-সহ দেশের বিভিন্ন স্থানে দোকান মার্কেট খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ-সহ সড়ক অবরোধ করতে দেখা গেছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180