মাদারীপুরে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার, গ্রেফতার ২

ওয়েব ওয়েব

ডেস্ক

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, মে ২, ২০২১

মাদারীপুরে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ (আতশবাজি ও পটকা) দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৮)। শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের মহাজনপট্টির নবীন স্টোরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-টেকেরহাট বন্দরের মো. সাদেক আলী মিয়ার ছেলে দোকান মালিক রোমান মিয়া ওরফে রমেন (৫২) ও টেকেরহাট সংলগ্ন নয়াকান্দি গ্রামের সোনা মিয়ার ছেলে সোহেল খান (৩০)।

শনিবার (০১ মে) সকালে র‌্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, নিষিদ্ধ বিস্ফোরক জাতীয় দ্রব্য (আতশবাজি ও পটকা) সংরক্ষণ করে বিক্রি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের মহাজনপট্টির নবীন স্টোরে অভিযান চালান র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। এ সময় দোকানে তল্লাশি চালিয়ে বিভিন্ন ধরনের ১২ হাজার ৪৬২ পিস বিস্ফোরক জাতীয় দ্রব্য উদ্ধার করা হয়। পরে নবীন স্টোরের সত্ত্বাধিকারী রোমান মিয়া ও বিক্রেতা সোহেলকে আটক করা হয়।

মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) জানান, জব্দকৃত আতশবাজি ও পটকার বাজার মূল্য সোয়া দুই লাখ টাকা। আটককৃতরা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে ভারত-বাংলাদেশের দক্ষিণ পশ্চিম সীমান্তবর্তী এলাকা থেকে এসব বিস্ফোরক দ্রব্য সংগ্রহ করে পাইকারি বিক্রি করতো। তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়েরের পর রাজৈর থানায় হস্তান্তর করা হয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180